• সোমবার, ২১ মে ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

তোমারটার চেয়ে আমারটা বড়: কিমকে বললেন ট্রাম্প

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৮, ০১:১৭ | আপডেট : ০৪ জানুয়ারি ২০১৮, ০১:৩৬
অান্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট তার নিউক্লিয়ার বোমা ছোঁড়ার বাটনটি উত্তর কোরিয়ার নেতার বাটনটির চেয়ে বড় বলে গর্ব করে টুইটারে একটি পোস্ট দিয়েছেন।

সোমবার বাৎসরিক ভাষণে দক্ষিণ কোরিয়ার নেতা কিম জং উন বলেন, তার দেশের পরমাণু বোমা যুক্তরাষ্ট্রে আঘাত হানতে সক্ষম ও বোমাগুলো প্রয়োগ করার বোতামটি সবসময় তার ডেস্কেই থাকে।

ভাষণে কিম বলেন, 'পুরো যুক্তরাষ্ট্রে আমাদের পরমাণু অস্ত্র আঘাত হানতে সক্ষম, একটা নিউক্লিয়ার বাটন সবসময় আমার ডেস্কে থাকে। এটা বাস্তবতা, কোনো হুমকি নয়।'

এর প্রত্যুত্তরে ট্রাম্প তার টুইটে বলেন, তার নিউক্লিয়ার বোমার বাটনটি কিমের বাটনের "চেয়ে বড় ও বেশি শক্তিশালী"।

বিশ্বাস করতে কষ্ট হলেও সত্যিই এটা টুইট করেছেন বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তিটি।

বুধবার তার টুইটে ট্রাম্প লেখেন, 'কিমের রুগ্ন ও ক্ষুধার্ত রাজ্যের কেউ কি তাকে মনে করিয়ে দেবেন যে আমারও একটা নিউক্লিয়ার বাটন আছে। পার্থক্য হচ্ছে আমারটা ওর বাটনের চেয়ে আরও অনেক বড় আর শক্তিশালী এবং এটা কাজও করে!'

পরমাণু বোমা প্রয়োগ করার ক্ষমতা প্রেসিডেন্ট ট্রাম্পের রয়েছে। তবে, গত বছর এপ্রিলে ফিনান্সিয়াল টাইমসের প্রতিবেদনে বলা হয় তার ডেস্কের বোতামটি টিপে তিনি শুধু জন্য ডায়েট কোক আনার নির্দেশ দিতে পারেন। নিউ ইয়র্ক টাইমসের একটি রিপোর্টে বলা হয় ট্রাম্প দিনে প্রায় ১২টি ডায়েট কোক খান।

অসংখ্য ইন্টারনেট ব্যবহারকারী ট্রাম্পের টুইটটি কতটা হাস্যকর তা মনে করিয়ে দিয়ে টুইট করেন। একই সাথে অনেকে এটাও স্মরণ করিয়ে দেন, যেই প্রথমে পরমাণু হামলা করুক, তার চূড়ান্ত পরিণতি কারও জন্যই ভাল হবে না।