• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

বিজেপিকে হুঁশিয়ারি মমতার

রামকে মানি, রাবণকে মানি না

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৮, ১৬:৫৮
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট

বীরভূমের কেন্দুলিতে জয়দেব মেলার উদ্বোধনের মঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে একের পর এক আক্রমণ শোনালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ধর্মের ভেদাভেদ তৈরি করে রাজ্যকে অশান্ত করার চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন তিনি। শিল্পীদের মধ্যেও সেই ভেদাভেদ ছড়িয়ে দিতে চাইছেন তারা। সে কারণেই এবার প্রজাতন্ত্র দিবসে রাজ্যের ট্যাবলো করার অনুমতি দেয়নি কেন্দ্র।

মুখ্যমন্ত্রী বলেন, তিনি চেয়েছিলেন ট্যাবলোয় সব শিল্পীকে এক করে পরিবেশন করতে কিন্তু দিল্লি তা হতে দেয়নি। শিল্পীদের মধ্যেও ভেদাভেদ তৈরি করেছে। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়তে হবে শিল্পীদেরই। সাধারণ মানুষকে পাশে নিয়ে ভেদাভেদের বিরুদ্ধে লড়াইয়ে নামতে হবে তাদের। রাজ্য সরকার সর্বধর্ম সমন্বয়ে বিশ্বাসী। সবাইকে একসঙ্গে নিয়ে চলাই এ রাজ্যের ধর্ম। যেখানে শিল্প সংস্কৃতি নেই সেখানে মানবিকতা নেই বলে জানিয়েছেন তিনি।

সবাইকে গেরুয়া পরলে মানায় না। এর অপব্যবহার যারা করেন তাদের বিরুদ্ধে বলতেই হবে। আমি রামকে মানি, রাবণকে মানি না। অন্যায়কে কোনওদিন সমর্থন করেনি তৃণমূল সরকার। এখনও করবে না বলে বিজেপিকে একপ্রকার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

এদিনের মঞ্চ থেকে বীরভূমে একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের কথাও ঘোষণা দিয়েছন মুখ্যমন্ত্রী। দামোদন নদীর উপর সেতু তৈরি হবে। বীরভূমের ৫ লাখ মানুষকে নতুন বাড়ি তৈরি করে দেওয়া হবে সেই সঙ্গে প্রত্যেকটি মেলায় লোকশিল্পীদের রাখতেই হবে।

apps