• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কুকুরের কামড়ে নিহত ১৪, মন্ত্রী বললেন ‘কী করব’

প্রকাশ:  ২৭ মে ২০১৮, ১১:০৫
অান্তর্জাতিক ডেস্ক

ভারতের উত্তর প্রদেশের সীতাপুর জেলায় গত কয়েকদিনে কুকুরের কামড়ে অন্তত ১৪ শিশুর মৃত্যু হয়েছ। পরিস্থিতি রীতিমতো নিয়ন্ত্রণের বাইরে। এমন ঘটনায় বিতর্কিত মন্তব্য করে বসলেন যোগী সরকারের মন্ত্রী সুরেশ খান্না। তিনি বলেছেন, এতে প্রশাসনের কিছুই করার নেই।

সুরেশ খান্না রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী। তার দফতরের হাতেই রয়েছে নাগরিক পরিষেবার ভার। এদিকে কুকুরের কামড়ে সীতাপুরবাসী ভয়ে দিন কাটাচ্ছেন সন্ত্রস্ত। একের পর শিশুর মৃত্যুর পরেও মন্ত্রীর মনোভাবে ক্ষোভ ছড়িয়েছে।

একটি সরকারি অনুষ্ঠানে বারাণসী এসেছিলেন মন্ত্রী সুরেশ খান্না। সেখানেই সাংবাদিকরা সীতাপুরে কুকুরের কামড়ে ১৪ শিশুর মৃত্যুর প্রসঙ্গ তুলতেই ক্ষুব্ধ হন মন্ত্রী। এরপরেই জানিয়ে দেন, কুকুরে কামড়ে দিয়েছে তো কী হয়েছে, এতে প্রশাসনের কিছুই করার নেই।

সীতাপুর জেলায় সম্প্রতি বেওয়ারিশ কুকুরের দাপটে জনসাধারণ অতিষ্ঠ৷ যখন তখন কুকুরের দল তেড়ে গিয়ে কামড়ে দিচ্ছে। শিশুদের নিরাপত্তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে।

অভিযোগ, কুকুরের কামড়ে পরপর শিশু মৃত্যু হলেও হাত গুটিয়ে বসে আছে স্থানীয় নগর উন্নয়ন বিভাগ। ঘটনায় চিন্তিত মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তার নির্দেশে সরকারি আধিকারিকরা মৃতদের আত্মীয় ও আহতদের সঙ্গে দেখা করেছেন। সরকারের তরফে বিশেষ সেল গঠন করা হলেও কুকুর বাহিনীর হামলা লেগেই আছে।

রাজ্যের অন্যান্য পুরনিগমে ছড়িয়েছে আতঙ্ক। রাজধানী লখনউয়ের রাস্তায় বেওয়ারিশ কুকুর দেখলেই অনেকে ভয় পাচ্ছেন। তারই মাঝে নগরোন্নয়ন মন্ত্রীর বয়ান বিতর্ক তুলে দিল।

অভি

কুকুরের কামড়,নিহত,মন্ত্রী,ভারত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close