• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

"পুরো বিশ্ব জানে আমি কাপুরুষ নই"

প্রকাশ:  ২১ জুন ২০১৮, ২১:২০
আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের সাবেক স্বৈরশাসক পারভেজ মোশাররফ দেশে ফেরার মনস্থির করেছিলেন। দেশে জাতীয় নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বিতা করার কথাও ছিল। এ জন্য প্রচারণা চালাতে দেশে আসতে চান। কিন্তু এখন মন পাল্টেছেন তিনি। কেন? তার উত্তর তিনি নিজেই দিয়েছেন। “সুপ্রিম কোর্টের একটি নির্দেশনার কারণে তিনি মন পাল্টাতে বাধ্য হয়েছেন” বললেন তিনি।

তিনি বলেন,পাকিস্তানে ফেরার জন্য সব প্রস্তুতি নিয়ে রেখেছিলেন। কিন্তু তা আর সহসাই হচ্ছে না।

সম্পর্কিত খবর

    পারভেজ মোশাররফ পাকিস্তানের সাবেক সেনাপ্রধান ও অল পাকিস্তান মুসলিম লিগের (এপিএমএল) চেয়ারম্যান। তিনি তাঁর সর্বশেষ অবস্থান নিয়ে ভিডিও লিংকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। এ সময় মোশাররফ জানান,আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে তাকে। তবে আদালতে উপস্থিত হওয়ার পূর্ব পর্যন্ত তাকে গ্রেপ্তারে কর্তৃপক্ষকে বারণ করেছে সুপ্রিম কোর্ট। এ কারণে দেশে ফেরার পরিকল্পনা নিয়ে তাকে নতুন করে ভাবতে হয়েছে। কারণ, তাকে কোর্টে উপস্থিত হওয়ার পূর্ব পর্যন্ত গ্রেপ্তার না করতে নির্দেশনা দিয়েছেন সুপ্রিম কোর্ট। কিন্তু কোর্টে উপস্থিত হওয়ার পরে কী হবে, তা নির্দেশনায় স্পষ্ট নয়। ফলে ওই সময় তাকে গ্রেপ্তার করা হতে পারে। সেই ভয়ই পারভেজ মোশাররফ পাচ্ছেন। তিনি বলেছেন, আদালতে হাজির হওয়ার পরে যদি আমাকে গ্রেপ্তার করা হয় তাহলে দেশে ফিরে কোনো সুবিধা পাবো না। পুরো বিশ্ব জানে যে, আমি কাপুরুষ নই। তবু আমি এখন দেশে ফেরার জন্য একটি উপযুক্ত সময়ের জন্য অপেক্ষা করবো। এ সময় সাংবাদিকরা তার কাছে তার সম্পদের বিষয়ে জাতীয় জবাবদিহিতা বিষয়ক ব্যুরো যে তদন্ত করছে সে বিষয়ে প্রশ্ন করেন। জবাবে মোশাররফ বলেন, তিনি একটি এপার্টমেন্টে তিনটি বেডরুমে বাসায় বসবাস করতেন। জবাবদিহিতা বিষয়ক ব্যুরোর অবশ্যই উচিত তার সম্পদের বিষয়ে তদন্ত করা এবং তাতে পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন মোশাররফ। সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে ভিডিও লিংকের মাধ্যমে জাতীয় পরিষদ নির্বাচনে তার দল এপিএমএলের প্রার্থীদের সঙ্গ কথা বলেন এবং তাদের প্রশ্নের উত্তর দেন।

    দলের প্রেসিডেন্ট ড. মুহাম্মদ আমজাদ বলেন, দেশে ফিরতে চেয়েছিলেন মোশাররফ। কিন্তু সুপ্রিম কোর্ট তাকে যথেষ্ট নিরাপত্তা দেয় নি। তার সফর,অবস্থান ও নিরাপত্তার বিষয়টি সুনিশ্চিত করা হয় নি। তিনি অভিযোগ করেন, মোশাররফকে দেশে ফিরতে অনুমতি দিচ্ছে না পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকার। কারণ তার জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট ব্লক করে রাখা হয়েছে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close