• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাল ভিসা তৈরির দায়ে এক বাংলাদেশির ৮ মাসের কারাদণ্ড

প্রকাশ:  ২৩ জুলাই ২০১৮, ২০:২৭
আহমাদুল কবির (মালয়েশিয়া)

মালয়েশিয়ায় জাল ভিসা তৈরির দায়ে এক বাংলাদেশির ৮ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৩ জুলাই) মালয়েশিয়ার সেপাং সেশন কোর্টে অভিবাসন আইন ও পাসপোর্ট আইন এবং দণ্ডবিধির বিভিন্ন অপরাধে মালয়েশিয়া ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩, ৫৫বি-১ ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় বাংলাদেশি নাগরিক মো: কাউছার শেখের (৪১) বিরুদ্ধে বিচারক হারিৎ শামবিন মোহাম্মদ ইয়াসিন এ রায় দেন।

বিচারক কাউছার শেখকে ১০ হাজার রিঙ্গিত জরিমানা ও ৮ মাসের কারাদণ্ড এবং অনাদায়ে ৫০ হাজার রিঙ্গিত জরিমানা ও ১২ মাসের কারাদণ্ডের আদেশ দেন।

গত ২৭ জুন গোপন সংবাদের ভিত্তিতে ইমিগ্রেশন বিভাগ ও পুলিশের নেতৃত্বে মালয়েশিয়ার দেছা তুন রাজ্জাক চেরাস এপারমেন্টে অভিযান চালিয়ে জাল পাসপোর্ট, বাংলাদেশ হাইকমিশনের সিল, ভিসা (স্টিকার) তৈরির মেশিন, সিআইডিবি কার্ডসহ একজন বাংলাদেশি, একজন ইন্দোনেশিয়ান ও একজন পাকিস্তানের নাগরিককে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, একটা পাসপোর্টের জন্য ৩০০ থেকে ৫০০ রিংগিত ( ৬২০০-১,১০০০ টাকা) ভুয়া ভিসার জন্য ১৫০-২০০ রিংগিত (৩২০০-৪২০০ টাকা) ও সিআইডিবি কার্ডের জন্য ৩০ - ৫০ রিংগিত (টাকা ৫৫০-১১০০)।

এ সময় অ্যাপার্টমেন্ট থেকে বিভিন্ন কাজে ব্যাবহার করা ৫টি মেশিন, বাংলাদেশ হাইকমিশনের নামে করা ৫টি ছিল উদ্ধার করে পুলিশ। পরে আটককৃতদের স্বীকারোক্তিতে অন্য একটি রুমে অভিযান পরিচালনা করে আরো ৩টি মেশিন উদ্ধার করা হয়।

দীর্ঘ দুই থেকে তিন বছর ধরে তারা এ কাজ করে আসছিল এবং এসব বিভিন্ন এজেন্টের কাছে বিক্রি করে আসছিল বলেও জানায় তারা।

ওএফ

জাল,পাসর্পোট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close