• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বিএন‌পির বিক্ষোভ

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৮ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৯
পূর্বপশ্চিম ডেস্ক
সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের প্রতিবাদে ২২ সেপ্টেম্বর শনিবার দুপুরে প্রধানমন্ত্রী অবস্থানকারী হোটেল, সেন্ট্রাল লন্ডনের হোটেল ক্লারিজে বাইরে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি।

যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের নেতৃত্বে ‘যেখানে হাসিনা সেখানে প্রতিরোধ কর্মসূচীর অংশ হিসাবে যতদিন প্রধানমন্ত্রী লন্ডনে অবন্থান করবে ততদিন পর্যন্ত যুক্তরাজ্য বিএনপির এ বিক্ষোভ সমাবেশ অব্যাহত থাকবে তারা জানান।তবে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

    রবিবার নিউ ইয়র্কের উদ্দেশ্যে লন্ডন ছাড়েন প্রধানমন্ত্রী।

    রবিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত লন্ডন সময় সকাল ৮টায় সেন্ট্রাল লন্ডনের ক্লারিজ হোটেলের সামনে বৃষ্টি উপেক্ষা করে বিএনপির তিন শতাধিক নেতা-কর্মী বিক্ষোভে অংশ নেন। এসময় যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ ও কামাল উদ্দীনসহ অনেক নেতা উপস্থিত ছিলেন।

    এম এ মালেক বলেন, টানা তিন দিন হোটেলের সামনে বিএনপির শত শত নেতাকর্মী বৃষ্টিতে ভিজে বিক্ষোভ করছেন। বিএনপি চেয়ারপারসনের মুক্তি ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানসহ নানাক দাবিতে তারা বিক্ষোভ করছেন।

    স্থানীয় বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ বলেন, সাবেক সফল প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকার ষড়যন্ত্র করছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের সব পর্যায়ের নেতা-কর্মীদের ওপর ষড়যন্ত্রমূলক রাজনৈতিক মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে করা হয়রানির প্রতিবাদে এবং সুষ্ঠু নির্বাচনের দাবিতে আমাদের এ বিক্ষোভ।

    এ সময় তারা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর মামলা দেয়ার প্রতিবাদে নানা স্লোগান দেয়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close