• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

তুরস্কে সড়ক দুর্ঘটনায় ২২ অভিবাসী নিহত

প্রকাশ:  ১৬ অক্টোবর ২০১৮, ১৫:৫৭
আন্তর্জাতিক ডেস্ক

তুরস্কের ইজমির প্রদেশে সড়ক দুর্ঘটনায় শিশু, নারীসহ অন্তত ২২ অভিবাসীর প্রাণহানির ঘটনা ঘটেছে। আহত হয়েছে ১৩ জন। রোববার অভিবাসী যাত্রী বহনকালে একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে গেলে ওই দুর্ঘটনা ঘটে। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে এ কথা জানায়।

বিবিসি জানায়, অভিবাসী বোঝাই লরিটি অন্য কোনো বাহনের সঙ্গে ধাক্কা খেয়ে সড়কের পাশে ২০ মিটার (৬৫ ফুট) নিচের একটি খালে পড়ে যায়। হতাহতদের জাতীয়তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ওই ঘটনায় আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সম্পর্কিত খবর

    তুরস্কের রাষ্ট্রীয় গণমাধ্যম ‘আন্দালু” জানায়, লরিটি এদিন শহর থেকে ইজমির যাবার পথে দুর্ঘটনার কবলে পড়ে। অভিবাসী দলটি ইজমিরের উপকূলের দিকে যাচ্ছিল বলে জানা গেছে। সেখান থেকে ডিঙ্গি নৌকায় করে সমুদ্রপথে দলটির গ্রিসের ‘সামোস’ দ্বীপে যাত্রা করার কথা ছিল।

    তুরস্কভিত্তিক সংবাদ সংস্থা ‘ডিএইচএ’ জানায়, ওই ঘটনায় গুরুতর কোনো আঘাত ছাড়াই ৩৫ বছর বয়সী তুর্কি চালকের প্রাণরক্ষা পেয়েছে। সামনে থেকে আসা একটি গাড়িকে জায়গা ছেড়ে দিতে গিয়ে লরিটি দুর্ঘটনার শিকার হয় বলে চালক জানিয়েছেন।

    এদিকে এরই মধ্যে এ ঘটনার তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে। চিকিৎসা শেষে চালককে গ্রেপ্তার করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এর একদিন আগে গ্রিসে আরেকটি সড়ক দুর্ঘটনায় গাড়িতে আগুন লেগে যাওয়ায় ১১ ব্যক্তির প্রাণহানি ঘটে। ওই ব্যক্তিরাও অভিবাসী বলে ধারণা করা হচ্ছে।

    সিরিয়াসহ মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশ, এমনকি সুদূর আফ্রিকার অভিবাসীদের জন্য তুরস্ক প্রধানতম ট্রানজিট ভূখণ্ড হিসেবে ব্যবহৃত হয়। ২০১৫ সালে দশ লাখেরও অধিক অভিবাসী তুরস্ক পেরিয়ে গ্রিসে প্রবেশ করে। জাতিসংঘ জানায়, চলতি বছর দেশটির মধ্য দিয়ে সাড়ে ২৪ হাজারের অধিক অভিবাসী সমুদ্রপথে গ্রিসে প্রবেশ করেছে। এ সময় প্রাণহানির শিকার হয় ১১৮ জন।

    /এসএইচ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close