• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

‘লাশ’ যোগ দিল পার্টিতে!

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০১৮, ১০:৪৬
আন্তর্জাতিক ডেস্ক

ডাক্তাররা জানিয়েছিলেন তিনি মৃত। ঠিকানা হয়েছিল মর্গের ঠাণ্ডা ঘর। কিন্তু তার পরেই মিরাকল। ‘লাশ’ উঠে ফের যোগ দিল পার্টিতে। চোখ কপালে তোলা এমন ঘটনাই ঘটেছে রাশিয়ায়৷

বছরশেষের এই সয়টা মজে আছে পার্টির মস্তি-মৌজে। বন্ধুদের সঙ্গে পার্টি করতে গিয়ে মাত্রারিক্ত ভদকা পান করেন এক ব্যক্তি। পার্টি চলাকালীনই তিনি অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি তাকে নিয়ে যাওয়া এক হাসপাতালে।

ডাক্তাররা পরীক্ষা করে জানান ওই ব্যক্তি মৃত। অগত্যা তার ঠিকিনা হয় লাশঘরে।

পুলিশের মুখপাত্র আলেক্সে স্টোয়েভ জানান, স্থানীয় মর্গ সেদিন প্রায় ভর্তি ছিল। এমনকী মর্গের মেঝে ও ফ্রিজাররুমেও ভর্তি ছিল লাশ। আর সেখানেই ঘটে এই প্রায় অলৌকিক ঘটনা। অন্ধকার লাশঘরের ভিতরেই জীবন ফিরে পান ওই ব্যক্তি। কীভাবে এই ঘটনা ঘটে তা নিয়ে এখনও ধন্দে চিকিৎসকরা।

তাদের অনুমান, মাত্রাতিরিক্ত অ্যালকোহলের প্রভাবে তার মস্তিষ্কের ক্রিয়া এমনভাবে ব্যাহত হয়েছিল, যাতে তাকে মৃত বলে মনে করা হয়েছিল। সম্ভবত মর্গের ফ্রিজার রুমের ঠাণ্ডাতেই সে সমস্যা মেটে। মস্তিষ্ক স্বাভাবিক হতে শুরু করতেই প্রাণ ফিরে পান তিনি।

কিন্তু ‘লাশ’ থেকে জলজ্যান্ত মানুষ হয়ে ওঠার অভিজ্ঞতা কীরকম? ওই ব্যক্তি জানান, অন্ধকারে মধ্যে আছন্ন অবস্থা থেকে উঠে প্রথমে তিনি বুঝেই উঠতে পারছিলেন তিনি ঠিক কোথায় আছেন। ঘোর কাটতে হাতে স্পর্শ পান মানুষের ঠাণ্ডা শরীর। তখনই প্রচণ্ড ভয় পেয়ে যান তিনি। চিৎকার করে মর্গ থেকে বেরিয়ে আসেন। মর্গের রক্ষীরাও বিস্ময়ে দেখেন, চিৎকার করতে করতে লাশঘর থেকে জীবন্ত হয়ে ছুটছে এক ‘লাশ’। পুরো ঘটনা জানানো হয় পুলিশকে।

পুলিশ ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেই জানতে পারে এই অদ্ভুত ঘটনা? অবশ্য ‘লাশ’ থেকে জীবন্ত হওয়ার পর তিনি ফিরে যান বন্ধুমহলে। সেখানে তাকে দেখে বন্ধুরা নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না।

তবে বাস্তব যে কল্পনার থেকেও সত্যি, সে কথাই একটা সময় মেনে নেন তারা। আর তাই ফের শুরু হয় পার্টি। বন্ধুর ‘পুর্নজন্ম’ সেলিব্রেট করা শুরু হয় পানীয়র ফোয়ারায়। মর্গ থেকে উঠে রাতভর ফের পার্টিতে মেতে ওঠে ঘণ্টাকয়েক আগে ঘোষিত ‘লাশ’ও।

/অ-ভি

লাশ,পার্টি,রাশিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close