• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিজেপির অবিচার-অত্যাচারের বিরুদ্ধে মানুষ রায় দিয়েছে: মমতা

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০১৮, ০১:৩৩
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের প্রাথমিক প্রবণতা প্রকাশ্যে আসতেই প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) টুইটারে তিনি লেখেন, মানুষ বিজেপির বিরুদ্ধে ভোট দিয়েছে। এটা মানুষের রায় আর মানুষেরই জয়, গণতন্ত্রের জয়। বিজেপির অবিচার এবং অত্যাচারের বিরুদ্ধে দেশের মানুষ রায় দিয়েছেন। কৃষক থেকে দলিত, ছাত্র যুব থেকে তফশিলি সকলেই বিজেপিকে জবাব দিয়েছেন।

সম্পর্কিত খবর

    তিনি আরও বলেন, সেমিফাইনাল থেকেই বোঝা যাচ্ছে ফাইনাল ম্যাচে বিজেপির ফল কী হবে? এখানে ভোটাররা ম্যান অফ দ্য ম্যাচ। সকল জয়ীদের অভিনন্দন জানাই।

    দীর্ঘদিন ধরেই বিজেপির বিরুদ্ধে সরব মমতা। বিজেপিকে পরাস্ত করতে বিভিন্ন বিরোধী দলগুলোকে এক ছাতার তলায় নিয়ে আসার কাজ শুরু করেছেন তিনি। সে উদ্দেশে সোমবার দিল্লিও যান তৃণমূল সুপ্রিমো। এবার আবার বিজেপিকে কড়া আক্রমণ করলেন মমতা।

    দীর্ঘদিন ধরেই বিজেপি বিরোধী জোট গঠন করতে প্রধান ভূমিকা নিচ্ছেন মমতা। এর আগেও দিল্লি গিয়ে একাধিকবার বৈঠক করেছেন মমতা। বিভিন্ন রাজ্যের নেতারাও এসেছেন বাংলায়। লোকসভা নির্বাচন এগিয়ে আসায় তৎপর হয়েছে বিরোধী শিবির। কর্নাটক বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হওয়ার পর কংগ্রেস এবং জেডিএসের জোট হয়। বিজেপিকে রুখতে অনেক বেশি আসন পেয়েও জোট সঙ্গীকেই মুখ্যমন্ত্রী পদ ছেড়ে দেয় কংগ্রেস। নতুন সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন মমতা। ছিলেন সোনিয়া-রাহুলও।

    মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলেন সংবাদমাধ্যমের সঙ্গে। তিনি বলেন, বিজেপির এই হারের নেপথ্যে একাধিক কারণ রয়েছে। তারা সাধারণ মানুষকে কষ্ট দিয়েছে। সাধারণ মানুষকে আঘাত করেছে। নোটবাতিলের মতো পদক্ষেপের সঙ্গে লড়াই করতে গিয়ে নাভিশ্বাস উঠেছে মানুষের। সাংবিধানিক প্রতিষ্ঠানগুলিকেও দুর্বল করে দিয়েছে বিজেপি। এর বিরুদ্ধে সমস্ত আঞ্চলিক দলকে এক হয়ে লড়তে হবে। একটি শক্তিশালী ফেডারেল ফ্রন্ট গঠন করার মানে একটি শক্তিশালী ভারত গঠন করা। গোটা দেশ থেকে বিজেপির শক্তি কমে আসছে। তাদের অবস্থা দিনদিন খারাপ হচ্ছে। মানুষ এখন শুধু অপেক্ষা করছে লোকসভা ভোটে বিজেপিকে ছুঁড়ে ফেলে দেওয়ার। কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। এটাই বিজেপির শেষের শুরু।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close