• সোমবার, ২০ আগস্ট ২০১৮, ৫ ভাদ্র ১৪২৫
  • ||

নজরুল বিশ্ববিদ্যালয়ের সম্মাননা পেল ৪ গুণী

প্রকাশ:  ২৫ মে ২০১৮, ১৬:৩০
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ১১৯ তম নজরুল জয়ন্তী উপলক্ষে আজ সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে নজরুল গবেষণায় অবদান ও নজরুল সঙ্গীতে বিশেষ অবদানের জন্যে ৪ জনকে নজরুল বিশ্ববিদ্যালয় সম্মাননা প্রদান করা করা হয় ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের শিক্ষক নুসরাত শারমিন তানিয়া ও মাজাহারুল হোসেন তোকদার এর সঞ্চালনায় সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের দুই অনুষদ এর ডীন ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর প্রমুখ ।

নজরুল গবেষণায় অবদান স্বরুপ সম্মাননা দেয়া হয় দেশ বরেণ্য বুদ্ধিজীবী, প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার ও আবু হেনা আবদুল আউয়াল এবং নজরুল সঙ্গীতে অবদান স্বরূপ সম্মাননা দেয়া হয় নন্দিত নজরুল শিল্পী এম এ মান্নান ও মালা রায় কে। অনুষ্ঠানের শেষে সম্মাননা প্রাপ্ত ব্যক্তিরা তাদের অনুভূতি প্রকাশ করেন ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন গুণীদের সম্মাননা দিয়ে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার সম্মানিত ও গর্বিত বোধ করছি ।

এছাড়া অনুষ্ঠানের শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়িদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা ।