• মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫
  • ||

জবির 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা শনিবার

প্রকাশ:  ১১ অক্টোবর ২০১৮, ১৮:৫০
জবি সংবাদদাতা
প্রিন্ট

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী বিবিএ ১ম বর্ষের 'সি' ইউনিটের (বাণিজ্য শাখা) ভর্তি পরীক্ষা আগামী শনিবার (১২ অক্টোবর) অনুষ্ঠিত হবে। সকাল ১০ টা থেকে ১১ টা ৩০ পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এ বছর বাণিজ্য শাখায় ৬৪৯ টি আসনের বিপরীতে ১১ হাজার ১২৩ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। এতে করে এ বছর এক আসনের বিপরীতে লড়াই করবেন ১৭ জন শিক্ষার্থী।

উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোন অজুহাতেই কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এছাড়া পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা যাবে না। হাফ শার্ট ও স্যান্ডেল (মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে।

এ ছাড়াও আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে পাওয়া যাবে। তথ্য জানতে এখানে ক্লিক করুন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়