• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তিন দাবিতে ইবি কর্মকর্তাদের আন্দোলনের হুমকি

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০১৮, ১৭:১০ | আপডেট : ১০ ডিসেম্বর ২০১৮, ১৭:২০
ইবি প্রতিনিধি

বেতনস্কেল বৃদ্ধি, চাকরির বয়সসীমা বৃদ্ধি এবং কর্মঘন্টা কমানোর দাবিতে আন্দোলন কর্মসূচী গ্রহন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতি।

কর্মসূচীর অংশ হিসেবে সোমবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদান করে আগামী ১৭ ডিসেম্বরের মধ্যে তাদের দাবি বাস্তবায়ন না হলে আন্দোলনে নামার ঘোষণা দেন তাঁরা।

কর্মসূচির মধ্যে প্রশাসনকে বেধে দেওয়া সময়ের মধ্যে দাবি না মানলে আগামী ১৮ ডিসেম্বর মানবন্ধন, ২২ ডিসেম্বর মৌন মিছিল এবং ২৪ ডিসেম্বর প্রশাসন ভবনের সামনে অবস্থান ধর্মঘট পালন করবে তারা। এরপরও যদি তাদের দাবি না মানা হয় তাহলে পরবর্তীতে বৃহত্তর আন্দোলন ঘোষণা করা বলে জানান বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা।

রোববার সমিতির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করে তিনি জানান, উপ-রেজিস্ট্রার পদে কর্মরতদের জন্য ৫০ হাজার এবং সহকারী রেজিস্ট্রারদের জন্য ৩৫ হাজার ৫শত টাকা বেতন স্কেল নির্ধারণে প্রশাসনের কাছে দাবি জানিয়েছে কর্মকর্তা সমিতি। এছাড়া চাকুরীর বয়স সীমা ৬০ থেকে ৬২ বছর নির্ধারণ ও ক্যাম্পাসের কর্মঘন্টা পরিবর্তন করে সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত করার দাবি জানায় তারা।

সর্বশেষ গত শুক্রবার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২৪৩ তম সিন্ডিকেটে তাদের এ দাবী পাস করার কথা থাকলেও বিষয়টি অনুমোদন দেয়নি প্রশাসন। ফলে দাবি আদায়ে বিভিন্ন কর্মসূচী ঘোষণা করে কর্মকর্তা সমিতি।

এ বিষয়ে কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা বলেন, দেয়ালে আমাদের পিঠ ঠেকে গেছে। ঢাবিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের অনুযায়ী বেতন স্কেল করার দাবি জানিয়েছি। ক্যাম্পাসের সময় বৃদ্ধি করা হয়েছে। কিন্তু সুযোগ সুবিধা দেয়া হয়নি। আমাদের কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদককে মোবাইলে হুমকি দিয়েছে প্রশাসনের এক কর্তাব্যক্তি। সভায় আমরা এর প্রতিবাদ জানিয়েছি।

উপাচার্যের দায়িত্বে থাকা উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান বলেন, স্কেল নির্ধারনের বিষয়ে একটি রিভিউ কমিটি করা হয়েছে। সকল বিষয়ে আলোচনার মাধ্যমে অত্যন্ত যৌক্তিক ভাবে বিধি-বিধান অনুসারে চাওয়া পাওয়ার নিষ্পত্তি করতে চাই। আমি সকল কর্মকর্তাকে নিজ নিজ কাজ করার অনুরোধ করছি।

পিবিডি/আরিফ

ইসলামী বিশ্ববিদ্যালয়,কর্মকর্তা সমিতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close