• রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫
  • ||

১২ ঘণ্টার মধ্যে তিন প্রার্থীর মনোনয়নপত্র জমা নেওয়ার নির্দেশ

প্রকাশ:  ০৬ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৬ | আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ ও ২ আসনের গণফোরাম মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এম ডি আজহারুল ইসলাম ও এম শফিউর রহমান খান বাচ্চুর মনোনয়নপত্র জমা নিয়ে তা যাচাই-বাছাইয় করারও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ ছাড়া ঢাকা-১৬ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কুর মনোনয়নপত্রও জমা নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের ১২ ঘণ্টার মধ্যে এ আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

প্রার্থীদের পক্ষে করা পৃথক পৃথক রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে গণফোরামের দুই প্রার্থীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোতাহার হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট রাজি উদ্দিন সরোয়ার। স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ইমরান এ সিদ্দিক।

প্রার্থীদের অভিযোগ গত ২৮ নভেম্বর তাদের মনোনয়নপত্র জমা নেননি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। পরে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিতে আবেদনে সাড়া না পেয়ে হাইকোর্টে রিট করা হয়। রিটের শুনানি নিয়ে আদালত উপরোক্ত আদেশ দিয়েছেন।

/এসএম

হাইকোর্ট,মনোনয়নপত্র,নির্বাচন
apps

সর্বাধিক পঠিত