• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

প্রবাসীর নির্দেশে বনানীতে ব্যবসায়ী হত্যা: সিটিটিসি প্রধান

প্রকাশ:  ০৬ ডিসেম্বর ২০১৭, ১৪:২৯
নিজস্ব প্রতিবেদক

ইউরোপ প্রবাসী এক সন্ত্রাসীর নির্দেশেই বনানীতে ব্যবসায়ী সিদ্দিক হোসাইনকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট প্রধান মনিরুল ইসলাম।

বুধবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘বাংলাদেশ থেকে ইউরোপে পালিয়ে যাওয়া এক সন্ত্রাসী ঢাকায় বন্ধু হেলাল উদ্দিনকে(৩৮) ওই ব্যবসায়ীকে হত্যার নির্দেশ দেয়। পরবর্তীতে হেলাল উদ্দিনের কন্ট্রাক্টে ওই নির্দেশ বাস্তবায়িত হয়। তবে হত্যার কারণ জানা যায়নি।’

সম্পর্কিত খবর

    সিটিটিসি প্রধান আরো জানান, ‘হত্যার নির্দেশ আসে ইউরোপে থাকা প্রবাসী এক সন্ত্রাসীর কাছ থেকে।২০১৩-১৫ সালে দেশে জ্বালাও পোড়াওয়ের সঙ্গে সে জড়িত ছিল। তার বিরুদ্ধে দেশে অনেক মামলাও আছে। সে সিদ্দিককে হত্যা করতে বন্ধুকে নির্দেশ দেয়। সিদ্দিক ছাত্রদলের মধ্যম সারির নেতা ছিল। হত্যাকাণ্ডে মোট ছয়জন অংশ নেয়। হেলাল ছিল পরিকল্পনাকারী ও অপারেশন কমান্ডার। ঘটনার দিন ভেতরে চারজন প্রবেশ করে। যাদের দুজনের মাস্ক পড়া ছিল, একজনের ক্যাপ পড়া ছিল এবং অন্যজনের মুখে কিছুই ছিল না। তারা হত্যাকাণ্ডে ২৫ রাউন্ড গুলি ব্যবহার করে। এরপর তারা বের হয়ে বাইরে থেকে অফিসের দরজা লাগিয়ে চলে যায়। এসময় হেলাল ও তার আরেক সহযোগী বাইরে দাঁড়িয়ে ঘটনা মনিটরিং করে।’

    হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দুই ব্যক্তিকে শনাক্ত করা গেছে বলেও তিনি জানান। এদের মধ্যে একজনের নাম পিচ্চি আল আমিন ও অন্যজন সাদ্দাম। গ্রেপ্তারকৃত হেলালকে দশদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানোর পাশাপাশি অপর দুই হত্যাকারীকে শনাক্তের চেষ্টা চলছে বলেও জানান সিটিটিসি প্রধান।

    প্রসঙ্গত, গত ১৪ নভেম্বর সন্ধ্যায় বনানীর এস মুন্সি ওভারসিজ রিক্রটিং এজেন্সির মালিক সিদ্দিক হোসাইনকে তার অফিসে গুলি করে হত্যা করা হয়। এসময় অফিসের চার জন স্টাফও গুলিবিদ্ধ হন। এই ঘটনায় বনানী থানায় একটি হত্যা মামলা করা হয়।

    কেকে

    বিজয় দিবসে রাজধানীতে র‌্যালি করবে বিএনপি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close