• রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭, -১ পৌষ ১৪২৪
  • ||
  • আর্কাইভ

মাভাবিপ্রবি’র ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

প্রকাশ:  ১২ অক্টোবর ২০১৭, ১৩:৫৪
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) এর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ।

এবারো নির্ধারিত দিনে প্রতিষ্ঠাবার্ষিকীর কোনো কর্মসূচি উদযাপন করা হচ্ছে না বলে জানা গেছে। তবে আগামী ২৪ অক্টোবর মঙ্গলবার জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, কেক কাটা ও আনন্দ র‌্যালি, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের প্রিতি ফুটবল খেলাসহ নানা কর্মসূচি উদযাপন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানের কারণে ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানও নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয়নি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মো. ইকবাল মাহমুদ বলেন, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি। এদিকে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ হওয়ার কারণে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি খুবই কম হওয়ার সম্ভাবনা রয়েছে। নতুন সেমিস্টারের ক্লাস শুরু হবে আগামী ১৫ অক্টোবর। ক্লাস শুরু হলে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি বাড়বে। তাই আগামী ২৪ অক্টোবর সকল বিভাগের সকল শিক্ষার্থীদের সক্রিয় অংশগ্রহণে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ১৯৯৯ সালের ১২-ই অক্টোবর বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর আধুনিক ও মানসম্মত উচ্চ শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর আমৃত্যু সংগ্রামের চারণভূমি টাংগাইল জেলার সন্তোষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ২০০১ সালের ১২ জুলাই জাতীয় সংসদে এই বিশ্ববিদ্যালয়ের আইন পাশ হয়। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হয় ২০০৩ সালের ২৫ অক্টোবর।

close