• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

জাবির প্রক্টরিয়াল টিমের বিরুদ্ধে দায়িত্বে অবহেলায় অভিযোগ

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০১৭, ২০:৩৯ | আপডেট : ১৫ অক্টোবর ২০১৭, ২১:৫০
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে প্রক্সি দিতে এসে আটককৃত জালিয়াত চক্রের সদস্যের সাথে অন্য সদস্যরা সাক্ষাৎ করেছে বলে অভিযোগ উঠেছে।

রোববার প্রক্টরিয়ার টিমের হেফাযতে থাকা অবস্থায় জালিয়াতির অভিযোগে আটককৃত’র সাথে দেখা করে তাকে ছাড়িয়ে নেয়ার আশ্বাস দেয় জালিয়াত চক্রের মূল হোতারা। এতে করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও অদক্ষতার ফলে পার পেয়ে যাচ্ছে জালিয়াত চক্রের মূল হোতারা এমন অভিযোগ পাওয়া গেছে।

সম্পর্কিত খবর

    খোঁজ নিয়ে জানা যায়, রোববার সমাজ বিজ্ঞান অনুষদের আওতাধীন ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রথম শিফটে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ভবনের ১নং কক্ষে পরীক্ষা চলাকালে দায়িত্বরত শিক্ষক এডমিট কার্ডের ছবিতে গড়মিল দেখতে পেলে জালিয়াত চক্রের সদস্য সন্দেহে একজনকে আটক করে প্রক্টরিয়াল টিমের কাছে সোপর্দ করে। আটককৃত ওই শিক্ষার্থীর নাম রাকিবুল হাসান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ও বিজয় ৭১ হলের আবাসিক শিক্ষার্থী বলে জানা গেছে।

    আটককৃত রাকিবুলকে প্রক্টরিয়াল টিম টিএসসির (ছাত্র শিক্ষক কেন্দ্র) একটি কক্ষে আটক করে রাখে। প্রক্টরিয়াল টিমের হেফাযতে থাকা সত্ত্বেও আটককৃত রাকিবুলের সাথে দেখা করে জালিয়াত চক্রের অন্য সদস্য আক্তারুজ্জামান হিরণ তাকে ছাড়িয়ে নেওয়ার আশ্বাস দেয়। এ বিষয়ে একটি অডিও রেকর্ড সাংবাদিকদের কাছে রয়েছে। পরবর্তীতে প্রক্টরিয়াল টিম বিষয়টি টের পেলে একজন গার্ডকে কক্ষের বাইরে পাহারায় রাখে।

    এ ঘটনায় প্রক্টরিয়াল টিমের দায়িত্ব পালন নিয়ে প্রশ্ন উঠেছে। এর আগেও প্রক্টরিয়াল টিমের অদক্ষতার কারণে জালিয়াত চক্রকে আটক করার পরেও পালিয়ে যায়। এছাড়াও গত কয়েক বছরে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে কয়েকজনকে আটক করা হলেও মূল হোতারা রয়ে যাচ্ছে ধরাছোয়ার বাইরে।

    এ বিষয়ে জানতে সহকারী প্রক্টর মাহবুবুল মোর্শেদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে ‘এখন ব্যস্ত আছি’ বলে ফোন কেটে দেন।

    এদিকে সংবাদ সংগ্রহকালে সাংবাদিকের সাথে অসদাচরণ করার অভিযোগ উঠেছে সহকারী প্রক্টর ও প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রভাষক মাহবুবুল মোর্শেদের বিরুদ্ধে। এর আগে এই সহকারী প্রক্টরের বিরুদ্ধে বিভিন্ন সময়ে সাংবাদিক, শিক্ষার্থী ও দোকানদারদের সাথে অসদাচরণের অভিযোগ রয়েছে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close