• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রশাসনিক ভবন উড়িয়ে দেয়ার হুমকীর প্রতিবাদে জাবিতে মানববন্ধন

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৭, ১৫:০৪
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রশাসনিক ভবন টাইম বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকির প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসনের আহবানে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রবেশ গেট (ডেইরি গেট) সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার’ নামের একটি ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত খবর

    মানববন্ধনে সাবেক উপ-উপাচার্য মো. ফরহাদ হোসেন, কলা ও মানবিক অনুষদের ডিন মো. মোজাম্মেল হক, অধ্যাপক হানিফ আলী, অধ্যাপক মো. আবদুল মান্নান চৌধুরী, অধ্যাপক আবদুল্লাহ হেল কাফী, সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন, সহযোগী অধ্যাপক খো. লুৎফুল এলাহী, সহকারী অধ্যাপক মাসুদা পারভীনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

    মানববন্ধনে বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী এ এ মামুন বলেন, বেনামি চিঠি দিয়ে হুমকি না দিয়ে সামনে এসে কথা বলুন। আমরা প্রতিবাদ করতে পারি কিনা দেখুন। বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে এ মানববন্ধন তার বহিঃপ্রকাশ। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

    এর আগে একটি বেনামি চিঠিতে প্রশাসনে রদবদল না হলে প্রশাসনিক ভবন উড়িয়ে দেয়ার হুমকী দেয়া হয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজা ইসলামকে। চিঠিতে লেখা ছিলো, বর্তমান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের প্রশাসনিক কার্যক্রম ভালো না। তাই প্রশাসনকে ৫ থেকে ৯ নভেম্বরের মধ্যে ঢেলে সাজাতে হবে। তা না হলে বোমা দিয়ে নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন উড়িয়ে দেওয়া হবে। এই ঘটনার পর আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (ডিডি) করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close