• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

আন্দোলনের মুখে নিয়োগপ্রাপ্ত সাবেক ভিসি পুত্রের পদত্যাগ

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০১৭, ২৩:৪৩ | আপডেট : ১২ ডিসেম্বর ২০১৭, ২৩:৪৬
জাককানইবি প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম পুত্র ওয়াদুদ-উল-আলম মঙ্গলবার(১২ ডিসেম্বর) ৭ ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন।

২০১৭ সালের জানুয়ারি মাসে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে শিক্ষক নিয়োগের আহ্বান জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেই প্রেক্ষিত আবেদন জমা পড়ে ২৬টি ,যাচাই-বাছাই শেষে নয় প্রার্থীকে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকে। যার মধ্যে ছিলেন সাবেক ভিসি পুত্র ওয়াদুদ-উল-আলম। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে শিক্ষকতাও করেছেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে।

সম্পর্কিত খবর

    সেই সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই নিয়োগ বিরোধী আন্দোলন করেছিলো কিন্তু সেই সময়কার ছাত্রলীগ নেতৃত্ব আন্দোলনের বিপরীতে অবস্থান নিয়েছিলো যার দরুন সহজেই নিয়োগপ্রাপ্ত হয়েছিলেন ভিসি পুত্র। সেই সময় নিয়োগে বিরোধী আন্দোলনকারীরা অনেকেই লাঞ্ছিত হয়েছিলেন। অনেক আন্দোলনকারীকে বিশ্ববিদ্যালয়ে কয়েকদিন প্রবেশ করতে দেয়নি কিছু নেতৃত্ব এমনটাই জানিয়েছেন্নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী। সকল ছলনার মধ্য দিয়ে ৪ ফেব্রুয়ারি ২০১৭ সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত নেয়া হয় নিয়োগ কে পাচ্ছেন। সভা শেষে জানা গেল ভিসি পুত্রই হচ্ছেন শিক্ষক।

    এসময় সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছিল প্রতিবাদ কিন্তু ততক্ষণে নিয়োগপ্রাপ্ত হয়ে গিয়েছেল ভিসি পুত্র ওয়াদুদ-উল-আলম।

    আজ পদত্যাগপত্র জমা দেয়ার কারণ হিসেবে নিজের ব্যক্তিগত কারণকে প্রধান করে দেখিয়েছেন ওয়াদুদ-উল-আলম এমনটাই জানিয়েছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর।

    তবে জানা গেছে, চট্টগ্রামে কোনো এক প্রতিষ্ঠানে যোগ দিবেন তিনি। ওয়াদুদ-উল-আলম তার সামাজিক যোগাযোগ মাধ্যমে পদত্যাগের পর একটি স্ট্যটাস দেন যা সরাসরি তুলে ধরা হলো-

    Thanks, everyone. Could not bid farewell to all. I am sorry for that. I look forward to a new journey in the land of my birth. Getting ready for returning to my birthplace. Love to my lovely students. I always miss my students both past and present. I chihave got enough respect from you. Nothing else is important in the world.

    Thanks also to your Honourable VC sir for understanding my situation. Sir is a good human being as far as I am concerned. You all should support him to make JKKNIU a much better place in every aspect. Don't tarnish his image!

    Love to my colleagues.

    Best wishes to you!

    I have thoroughly enjoyed my times with you.

    I feel honoured to be an ex faculty member of JKKNIU.

    Good bye, Trishal.

    I expect all of you to respect my privacy at this stage.

    নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী বলেন, আজ উনি একা ,ভেবেছিলেন পিতা আবার আসবেন কিন্তু তা আর হলো না, তাই পিতার কোলেই ফিরে যাচ্ছেন তিনি। উনাকে শ্রদ্ধা জানাই ,ভালো থাকুক। উনার দেড়িতে হলেও শুভ বুদ্ধির উদয় হয়েছে বলে আমি মনে করি।

    ওয়াদুদ-উল-আলম এর পদত্যাগের খবর শুনে শিক্ষার্থীদের মিশ্র পতিক্রিয়া দেখা যাচ্ছে ।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close