• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

রাবিতে বহিরাগত নিয়ন্ত্রণে ফের অভিযান

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০১৭, ২৩:১২
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসের অভ্যন্তরে বহিরাগতদের অবাধ চলাচল নিয়ন্ত্রণ ও আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ফের অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার সন্ধ্যা ৬টা থেকে ঘন্টাব্যাপী এ অভিযান চালানো হয়। বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) যৌথভাবে জুবেরী ভবনের সামনে রাস্তায় এ অভিযান চালায়।

অভিযানে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানো, ড্রাইভিং লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে ১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া একটি মোটরসাইকেল জব্দ এবং তিন জনকে আটক করা হয়। মামলার আসামীদের নাম-পরিচয় জানা যায় নি।

সম্পর্কিত খবর

    এর আগে গত ১১ ডিসেম্বর রাতে মন্নুজান হলের সামনের রাস্তায় আধা ঘন্টার অভিযানে ১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সেদিনও একটি মোটরসাইকেল জব্দ করে প্রশাসন। তবে ঘটনার একদিন পর বুধবার সকালে রাবি কর্মকর্তার বেপরোয়া প্রাইভেট কারের ধাক্কায় এক ছাত্রীসহ দুই জন গুরুতর আহত হয়।

    রাবি প্রক্টর অধ্যাপক ড. মো. লুৎফর রহমান বলেন, বহিরাগতরা ক্যাম্পাসে ঢুকে বেপরোয়া গতিতে গাড়ি চালানোসহ নানা অপকর্ম করে। তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনাকালে ১৪ জনের বিরুদ্ধে মামলা ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। মোটরসাইকেলটি নগরীর মতিহার থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

    ট্রাফিক সার্জেন্ট মো. আব্দুল কাইয়ূম বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং পুলিশ প্রশাসন যৌথভাবে ক্যাম্পাসে অভিযান চালিয়েছে। এ সময় দ্রুত গতিতে গাড়ি চালানো, ড্রাইভিং লাইসেন্স না থাকা, মাথায় হেলমেট না থাকার দায়ে ট্রাফিক আইনে ১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

    /প্রান্ত

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close