• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

শাবিতে শুরু হচ্ছে আন্তর্জাতিক সম্মেলন

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৮, ১৬:২৮
শাবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজকর্ম বিভাগের আয়োজনে ‘সমাজকর্ম ও টেকসই সমাজ উন্নয়ন’ শীর্ষক তিনদিন ব্যাপি আন্তর্জাতিক সম্মেলন বৃহস্পতিবার (৪ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে। মঙ্গলবার দুপুর দুইটায় একাডেমিক ভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আহ্বায়ক প্রফেসর ড. তুলসী কুমার দাস।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, এই আন্তর্জাতিক সম্মেলন আগামী ৪, ৫ ও ৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। সম্মেলনে কি-নোট স্পিকার হিসেবে থাকবেন প্রফেসর ড. আন্নামারিয়া কাম্পানিনি, প্রফেসর ড. গোলাম এম মাতবর, প্রফেসর ড. মার্ক হেনরিকসন, প্রফেসর ড. সিতি হাজার আবু বকর।

সম্পর্কিত খবর

    তিনি আরো বলেন, সম্মেলনে সমাজকর্ম শিক্ষা ও অনুশীলন, জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা, মানবাধিকার ও সামাজিক ন্যায়বিচার, বৈচিত্র্য, নিপীড়ন এবং সামাজিক পরিবর্তন, সরকার ও রাজনীতি, লিঙ্গ সমস্যা এবং উন্নয়ন, বাণিজ্য, সামাজিক দায়বদ্ধতা এবং শ্রমিক কল্যাণ, মানব সম্পদ ব্যবস্থাপনা, স্বাস্থ্য এবং উন্নয়ন, এনজিও এবং উন্নয়ন, ডিজিটালাইজেশন এবং উন্নয়ন, সন্ত্রাসবাদ এবং সহিংসতাসহ বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করবেন আমেরিকা, কানাডা, জাপান, নিউজিল্যান্ড, ইটালি, ইন্দোনেশিয়া, মালয়শিয়া, ভারতসহ দেশ-বিদেশের প্রায় ২০০জন বিশেষজ্ঞ অংশগ্রহণ করবেন।

    সম্মেলনের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. ইসমাইল হোসাইন জানান, এতে ২৬ টি সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। সম্মেলনে ২৫টির মতো টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হবে। টেকনিক্যাল সেশনগুলো সবার জন্য উন্মুক্ত থাকবে।

    এসময় উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান প্রফেসর ড. ফয়সাল আহমেদ, প্রফেসর আ.ক.ম. মাহবুবুজ্জামান, প্রফেসর ড. প্রফেসর আমিনা পারভীন, প্রফেসর ড. মো. মোয়াজ্জেম হোসাইন, প্রফেসর মো. মিজানুর রহমান, সহযোগী অধ্যাপক শফিকুর রহমান, সহকারী অধ্যাপক আবুল কাশেম, কৃত্তিবাস পাল ও প্রিয়াঙ্কা ভট্টাচার্য।

    /নাঈম

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close