• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদযাপন

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৮, ১৬:০৮
রাবি প্রতিনিধি

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশুদিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শনিবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন রাবি ভিসি অধ্যাপক ড. এম. আব্দুস সোবহান, প্রো-ভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, রেজিস্ট্রার অধ্যাপক মো. আব্দুল বারী, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, জনসংযোগের দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান প্রমূখ।

সম্পর্কিত খবর

    পরে ‘শাবাস বাংলাদেশ’ মাঠ থেকে রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সকাল পৌনে ৯টায় শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গণে শিশু সমাবেশের আয়োজন করা হয়। সেখানে শিশুদের সঙ্গে কেক কাটেন ভিসি, প্রো-ভিসিসহ প্রশাসনের শীর্ষ কর্তারা। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল ও সন্ধ্যায় টিএসসিসিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    এদিকে দিবসটি উপলক্ষ্যে দুপুরে ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি বের করে রাবি ছাত্রলীগ। দলীয় টেন্ট থেকে শুরু হয়ে র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু হলে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু র‌্যালিতে নেতৃত্ব দেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close