• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

জবির ভূ‌গোল ও প‌রি‌বেশ বিভা‌গে নবীন বরণ

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০১৮, ১৫:৫০
জ‌বি প্র‌তি‌নি‌ধি

জগন্নাথ বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের ভূ‌গোল ও প‌রি‌বেশ বিভাগে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। সোমবার সকাল ১১ টায় বিশ্ব‌বিদ্যাল‌য়ের কেন্দ্রীয় মিলনায়ত‌নে অা‌য়ো‌জিত অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্তব্যে জ‌বি উপাচার্য ড.মীজানুর রহমান ব‌লেন, অামা‌দের পরি‌বেশ দূষনের ও প‌রিবর্ত‌নের ক্ষুদ্র ক্ষুদ্র বিষয় গুলো‌তে লক্ষ্য রাখ‌তে হ‌বে ।

তি‌নি বিদায়ী শিক্ষার্থী‌দের উ‌দ্দে‌শ্যে ব‌লেন, তোমা‌দের এটা ম‌নে করার কারণ নেই যে তোমরা পড়াশুনা শেষ ক‌রেছ। তোমরা কেবল জ্ঞান অর্জ‌নের প‌থে ঢুক‌লে মাত্র। তোমরা যেখা‌নেই যা‌বে সেখা‌নেই তোমা‌দের অ‌র্জিত জ্ঞান‌কে কা‌জে লা‌গা‌বে। নবীন‌দের উ‌দ্দেশ্য ব‌লেন, অামা‌দের শিক্ষা ব্যবস্থায় সকল বিষ‌য়ে জ্ঞান অর্জন করা সম্ভব নয় । এজন্য নিজ উ‌দ্যে‌াগে জ্ঞান অর্জন কর‌তে হ‌বে। অার জ্ঞান অর্জ‌নের প্রথম কথা হ‌চ্ছে অ‌বিশ্বাস থেকে শুরু কর‌তে হ‌বে। বই‌য়ে যা লেখা অা‌ছে তা হ‌লো অাপাত সত্য। মহা স‌ত্যের কা‌ছে অামরা এখনও পৌছা‌তে পা‌রি নি।

সম্পর্কিত খবর

    ভূ‌গোল ও প‌রি‌বেশ বিভা‌গের চেয়ারম্যান ড.ম‌ল্লিক অাকরাম হো‌সে‌নের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে বি‌শেষ ছি‌লেন লাইফ অ্যান্ড অার্থ সাই‌ন্সের ডিন ড.কাজী সাইফু‌দ্দিন । বিভা‌গের সহকারী অধ্যাপক শবনম শার‌মিন লুনা ও মো. ম‌হিউ‌দ্দিন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রা‌খেন ‌বিভাওগর প্রভাষক রিফফাত মাহমুদ। অনুষ্ঠানে ‌বিভা‌গের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপ‌স্থিত ছি‌লেন। অনুষ্ঠান শে‌ষে বিভাগীয় শিক্ষার্থী‌দের অংশ গ্রহ‌ণে ম‌নোজ্ঞ সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নের অা‌য়োজন করা হয়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close