• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

রাবি অধ্যাপক হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে প্রতিবাদী সমাবেশ

প্রকাশ:  ২৩ এপ্রিল ২০১৮, ১৩:৩৬
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. রেজাউল করিম হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে প্রতিবাদী র‌্যালী ও সমাবেশ করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। নৃশংস এই হত্যাকান্ডের দুই বছর পূর্তিতে সোমবার সকালে শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে র‌্যালী বের করেন তারা। ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সমাবেশ করা হয়।

র‌্যালিতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সুলতান-উল-ইসলাম, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক এএফএম মাসউদ আখতার, নিহতের দুই সন্তানসহ বিভিন্ন বিভাগের বিভাগের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীসহ তিন শতাধিক শিক্ষার্থী।

সম্পর্কিত খবর

    পরে শহীদুল্লাহ কলা ভবনের সামনে অবস্থিত মুকুল মঞ্চে সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে বক্তৃতা করেন শিক্ষক-শিক্ষার্থীরা। তারা বলেন, মামলায় অভিযুক্ত তিন আসামি ক্রসফায়ারে মারা গেছে বলে জেনেছি। কিন্তু তারা সত্যিই অপরাধী ছিল কিনা তা আমাদের জানা নেই। আদালতের বিচারে যারা অপরাধী প্রমাণিত হবে, শুধু তারাই যেন শাস্তি পায়। এসময় আগামী ৮ মে যে রায় ঘোষণা হবে, তাতে অপরাধীদের যে শাস্তি দেয়া হবে; তা দ্রুত কার্যকরের দাবি জানান তারা।

    ২০১৬ সালের ২৩ এপ্রিল রাজশাহী নগরীর শালবাগান এলাকায় অধ্যাপক রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছেলে রিয়াসাত ইমতিয়াজ বাদী হয়ে নগরীর বোয়ালিয়া মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের নভেম্বর মাসে ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ। গত ১১ এপ্রিল রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালে উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক শিরীন কবিতা আখতার ৮ মে মামলার রায় ঘোষণার দিন ধার্য করেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close