• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

অস্কারের সংক্ষিপ্ত তালিকা থেকে বাদ পড়লো 'খাঁচা'

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০১৭, ১৪:২৭
বিনোদন ডেস্ক
ছবি- ইন্টারনেট থেকে সংগ্রহ করা

গতকাল শুক্রবার নব্বই তম অস্কারের বিদেশি ভাষার সংক্ষিপ্ত তালিকা প্রকাশিত হলো। যেখানে স্থান পায়নি বাংলাদেশ থেকে পাঠানো পরিচালক আকরাম খানের খাঁচা। তালিকায় নেই ভারতের নিউটনও। অস্কার কমিটির কাছে জমা পড়া ৯২টি ছবির মধ্য থেকে প্রাথমিকভাবে মনোনীত হয়েছে ৯টি ছবি। শুক্রবার এগুলোর নাম ঘোষণা করেছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস কর্তৃপক্ষ।

সিনেমাগুলো হলো ৭০তম কান উৎসবে স্বর্ণপাম জয়ী সুইডেনের রুবেন অস্টলান্ড পরিচালিত দ্য স্কয়ার। কান উৎসবে প্রশংসিত জার্মানির ফাতি আকিনের ইন দ্য ফেড, রাশিয়ার আন্দ্রেই জিভিয়াজিন্তসেভের লাভলেস ও ইসরায়েলের স্যামুয়েল মাওজ পরিচালিত ফক্সট্রটও স্থান পেয়েছে।

সম্পর্কিত খবর

    সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেওয়া অন্য পাঁচটি সিনেমা হলো- চিলির সেবাস্তিয়ান লেলিও পরিচালিত অ্যা ফ্যান্টাস্টিক ওম্যান, হাঙ্গেরির ইলদিকো ইনিয়েদির অন বডি অ্যান্ড সৌল, লেবাননের জিয়াদ ডুয়েইরির দ্য ইনসাল্ট, সেনেগালের অ্যালেইন গোমিস পরিচালিত ফেলিসিট ও দক্ষিণ আফ্রিকার জন গ্রেনগোভের দ্য উন্ড

    ২০১৮ সালের ১২ থেকে ১৪ জানুয়ারি নিউ ইয়র্ক, লন্ডন, লস অ্যাঞ্জেলেসে ও সান ফ্রান্সিসকো বে এরিয়ায় এ ৯টি ছবি দেখবেন অ্যাকাডেমির সদস্যরা। তাদের ভোটে চূড়ান্ত মনোনয়ন পাবে ৫টি। তারপর সেরা হবে একটি ছবি।

    উল্লেখ্য, নব্বইতম অস্কারের মনোনয়ন তালিকায় ঘোষণা করা হবে ২০১৮ সালের ২৩ জানুয়ারি। হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ৪ মার্চ বসবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের জমকালো আসর। এবিসি টেলিভিশন নেটওয়ার্কের মাধ্যমে ২২৫টিরও বেশি দেশে সরাসরি সম্প্রচার করা হবে এই আয়োজন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close