• রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

জাহিদ হাসানের একি দশা!

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ১১:৪৩
মাকসুদুল হক ইমু
ছবি : সংগৃহীত
প্রিন্ট

সব সময় ক্লিন সেভ করে থাকা জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসানের কাঁচাপাকা দাঁড়িভর্তি মুখের লুক কৌতূহলী করে তুলেছে অনেককেই। প্রশ্ন হচ্ছে, কেন তার মুখে দাড়ি? কোন উদ্দেশ্যে? এ বিষয়ে নিয়ে গণমাধ্যমকে জাহিদ হাসান কখনো ধোঁয়াশা করে, আবার কখনো কিছুটা কৌশলী হয়ে দাড়ি রাখার উদ্দেশ্যের কথা ব্যক্ত করেছেন।

তাছাড়া হঠাৎ করেই ভিন্ন লুকে জাহিদ হাসান। মুখ ভর্তি কাঁচা-পাকা দাড়ি। তা নিয়েই উপস্থিত হয়ে যাচ্ছেন বিভিন্ন অনুষ্ঠানে। হালদা চলচ্চিত্র নিয়ে কথাবার্তা বলতে বিভিন্ন টিভি পর্দায়, হালদার প্রিমিয়ার শো-তে, এবং সম্প্রতি সানসিল্ক-আরটিভি স্টার অ্যাওয়ার্ডে দাড়ি সমেত অনুষ্ঠান উপস্থাপনা করেন অভিনেতা জাহিদ হাসান।

বিষয় হচ্ছে, ভারতের কলকাতায় একটি চলচ্চিত্র নির্মাণ হচ্ছে ‘সিতারা’ নামে। সেখানে অভিনয় করবেন জাহিদ হাসান। তাহলে সেই সিনেমার চরিত্রের প্রয়োজনেই কি দাড়ি রাখা? অভিনেতা জাহিদ হাসান সেরকম ইঙ্গিতই দিয়েছেন গণমাধ্যমকে। জানিয়েছেন, উক্ত চলচ্চিত্রে তাকে দেখা যাবে দুধরনের লুকে; একটিতে দাড়িসহ, আরেকটিতে দাড়ি ছাড়া।

জানা গেছে, আসন্ন জানুয়ারি কিংবা ফেব্রুয়ারি নাগাদ সিতারা চলচ্চিত্রের শুটিংয়ে অংশনেবেন জাহিদ হাসান। ভারতের পশ্চিমবঙ্গের অন্যতম জনপ্রিয় সাহিত্যিক আবুল বাশারের ভোরের প্রসূতি উপন্যাস অবলম্বনে এই সিনেমার চিত্রনাট্য তৈরি হয়েছে। পরিচালনা করবেন আশীষ রায়। সিনেমাটি বাংলা ও তেলেগু ভাষায় তৈরি হবে।

/এটিএম ইমু