• সোমবার, ১৬ জুলাই ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫
  • ||

সরকারী ‘পুত্র’ নিয়ে যা বললেন ইনু

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৮, ১২:৫৫ | আপডেট : ০৪ জানুয়ারি ২০১৮, ১৩:০৭
মাকসুদুল হক ইমু
প্রিন্ট
ছবি: জীবন আহমেদ

তথ্য মন্ত্রণালয়ের অধীনস্থ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর প্রযোজিত ‘পুত্র’ সিনেমাটি আগামীকাল (৫ জানুয়ারি) সারাদেশের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। এ নিয়ে বুধবার বিকেলে রাজধানীর ঢাকা ক্লাবে সিনেমাটি মুক্তি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন ‘বিশেষ শিশুদের মা-বাবা ও পরিবারের সবাই দেখা শোনা করেন। পাশাপাশি সমাজেরও দায়িত্ব রয়েছে তাকে সহযোগিতা করার। বিশেষ শিশুদের নিয়ে সমাজের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। প্রতিবন্ধীদের সমাজের বোঝা মনে না করে সম্পদ ভাবতে হবে। তারা সুযোগ পেলে অনেক বড় কিছু করে ফেলতে পারবে। অটিজম বিষয়ক সচেনতার ছবি ‘পুত্র’ দারুণ একটি প্রয়াস’।

তথ্যমন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা ও বাংলাদেশ ‘অটিজম’ বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ হোসেন এর নেতৃত্বে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। প্রতিবন্ধী মানুষের কল্যাণে বর্তমান সরকার প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন স্থাপন, চাকরিতে প্রতিবন্ধী কোঠা সংরক্ষণ এবং শিক্ষা ও স্বাস্থ্য সেবাসহ নানা রকমের সেবা প্রদানের সুযোগ সম্প্রসারিত করেছে।

উল্লেখ্য, ‘পুত্র’ ছবিটির কাহিনি ও সংলাপ লিখেছেন বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুনুর রশিদ। সিনেমাটি পরিচালনা করেছেন সাইফুল ইসলাম মাননু। এতে অভিনয় করছেন চিত্রনায়ক ফেরদৌস, জয়া আহসান, ডলি জহুর, আহসান হাবিব, আজিজুল হাকিম, শর্মী মালা, শিশু শিল্পী লাজিম, রিচি সোলায়মান ও সাবেরি আলমসহ অনেকে। সিনেমাটির গানে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, বাপ্পা মজুমদার, ফাহমিদা নবী, সুজন আরিফ, তাপসী রুমা ও রাতুল।

মূলত প্রতিবন্ধী শিশুদের বেড়ে ওঠার নানা দিক নিয়েই আবর্তিত হয়েছে ‘পুত্র’ সিনেমার গল্প। একটি প্রতিবন্ধী শিশুর জীবনে কী ধরনের প্রতিবন্ধকতা দেখা দেয়, সেসবই ফুটিয়ে তোলা হয়েছে। ছবিটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।

/এটিএম ইমু