• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫
  • ||

মুক্তি পেল সরকারের ‘পুত্র’

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৮, ১৪:২৬
মাকসুদুল হক ইমু
প্রিন্ট
ছবি : সংগৃহীত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রলণালয়ের উদ্যোগে, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের প্রযোজনায় ইমপ্রেস টেলিফিল্মের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশে প্রথমবারের মতো অটিস্টিক শিশুদের নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘পুত্র’ মুক্তি পেয়েছে আজ।

‘পুত্র’ ছবিটিতে অভিনয় করেছেন বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান ও জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস। সারা দেশের ১০৬টি সিনেমা হলে দেখা যাবে ছবিটি। সরকারি অনুদানে নির্মিত ছবির কাহিনী লিখেছেন হারুন রশীদ। পরিচালনা করেছেন সাইফুল ইসলাম মান্নু। সিনেমাটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।

ছবিটি বিশেষ শিশুদের নিয়ে মানুষকে ভাবতে শেখাবে বলে জানান জয়া আহসান। বৃহস্পতিবার (৪ জানুয়ারী) নিজের অফিশিয়াল ফেসবুক পেজে জয়া লিখেছেন, ‘কিছু চলচ্চিত্র আমাদের বিনোদিত করে। কিছু চলচ্চিত্র বিকশিত করে। তবে আমার অভিনীত পুত্র চলচ্চিত্র শুধু বিনোদনই দেবে না, সৃষ্টিকর্তা প্রদত্ত অসাধারণ শিশুদের সম্পর্কে নতুন করে ভাবতেও শেখাবে। আমরা সবাই জানি, বিশেষ এই শিশুদের কথা। কিন্তু আমরা আমাদের ব্যস্ত জীবনের ফাঁকে কতটুকু সময় তাদের জন্য বের করি? কতটুকু তাদের নিয়ে ভাবি? কতটুকু জানি যে তাদের অনেকেই আমাদের সাধারণ শিশুদের চেয়ে কোনো অংশেই কম নয়, বরং অনেক ক্ষেত্রে বেশি?’ সিনেমাটিকে বাংলাদেশ সরকার আর্থিকভাবে অনুদান দিয়েছে বলে একজন অভিনেত্রী হিসেবে তথ্য মন্ত্রণালয়ের কাছে কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন জয়া আহসান। ছবিটি থেকে প্রাপ্ত অর্থ বুদ্ধিপ্রতিবন্ধীদের দেওয়া হবে বলেন জানান তিনি।

উল্লেখ্য, ‘পুত্র’ ছবিটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আজিজুল হাকিম ও শামস সুমনসহ আরো অনেকে। এ সিনেমায় মিডিয়া পার্টনার হিসেবে আছে চ্যানেল আই, রেডিও পার্টনার রেডিও ভুমি ও প্রিন্টিং পার্টনার সাপ্তাহিক আনন্দ আলো।

/এটিএম ইমু