• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১০ ১৪২৫
  • ||
  • আর্কাইভ

কনকনে শীতের রাতে বৃষ্টিতে ভিজলেন নিরব-আইরিন

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৮, ১৫:৪১ | আপডেট : ০৫ জানুয়ারি ২০১৮, ১৫:৫১
বিনোদন ডেস্ক
প্রিন্ট

কনকনে শীত।  এমন পরিবেশে শরীরে শীতল পানির স্পর্শ পড়লেই জীবন যায় যায় অবস্থা। এমন রাতে যদি গোসল করার কথা চিন্তা করা হয়? মজার বিষয় হলো- গতকাল দেশে চলতি বছরেরর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়।

চুয়াডাঙ্গায় গতকাল ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল যা ছিল চলতি বছরে দেশের সর্বনিম্ন। আর একইদিন শ্রীমঙ্গলে তাপমাত্রা ছিল ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা ছিল গোটা সিলেটে বছরেরর সর্বনিম্ন তাপমাত্রা।

শ্রীমঙ্গলে এমন বরফ জমে যাওয়া রাতে কৃত্রিম বৃষ্টিতে ভিজে শুটিং করেছেন চিত্রনায়ক নিরব ও চিত্রনায়িকা আইরিন।  নিরব-আইরিন জুটির প্রথম সিনেমা ‘রৌদ্রছায়া’। গত বছর এপ্রিলে শুরু হয়েছিল এই ছবির শুটিং। গত বুধবার থেকে সিলেট অঞ্চলের বিভিন্ন লোকেশনে শুরু হয়েছে ‘রৌদ্রছায়া’ ছবির শেষ লটের শুটিং। এরই অংশ হিসেবে প্রচণ্ডড ঠাণ্ডায় বৃষ্টিতে ভিজলেন নিরব আইরিন।

মজার বিষয় হলো ছবির নামের সাথে ছবির কর্মকাণ্ডের দারুণ মিল রয়েছে। গত বছরেরর শেষ জৈষ্ঠ সর্বোচ্চ তাপমাত্রায়, যখন চারিদিকে গরমে খা খা করছিল তখন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ছবিটির শুটিং চলতে থাকে। আর এবার পৌষের যে দিনটাতে তাপমাত্রা হুট করে নেমে গেল সে রাতেই তারা ভিজলেন, তাও দেশের সবচেয়ে শীতলতম স্থান।

শুটিংয়ে অংশ নিতে গতকাল মঙ্গলবার ঢাকা ছেড়েছেন নিরব-আইরিন দু’জনেই। নিরব বলেন, ‘১০ জানুয়ারি পর্যন্ত শুটিং হবে। দুটি গান ও কয়েকটি সিকোয়েন্সের শুটিং বাকি আছে, সেগুলো শেষ হবে।’

নিরব আরো বলেন, ‘গল্পটা মুক্তিযুদ্ধের সময়, তার পরবর্তী কয়েক বছর এবং বর্তমান সময়কে ঘিরে। এই তিন প্রেক্ষাপটে চমৎকার একটি কাহিনী দেখবেন দর্শক। মুক্তিযুদ্ধকে উপজীব্য করে নির্মিত কোনো সিনেমায় এখন পর্যন্ত আমার অভিনয়ের সুযোগ হয়ে ওঠেনি। এটা অবশ্য সরাসরি যুদ্ধের গল্প না।  আর এজন্য এই ছবির জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করছি।

আইরিন বলেন, ‘আমি যে ধরণের চরিত্রে অভিনয় করছি সেটা একেবারেই নতুন। এখানে আমার অভিনয়ের ভালোই সুযোগ রয়েছে। তাছাড়া অন্য ছবিগুলো থেকে আমার লুকেও দর্শকরা বৈচিত্র পাবেন। আর বৃষ্টিতে ভেজার কথা মনে করতে চাই না, ভাবলেই নিজেই অবাক হয়ে যাচ্ছি।’

‘রৌদ্রছায়া’  ছবিটি পরিচালনা করছেন নির্মাতা বুলবুল জিলানী। নিরব-আইরিন ছাড়াও অভিনয় করছেন আবুল কালাম আজাদ, সুষমা সরকার। নির্মাতার ইচ্ছে, চলতি বছরের মাঝামাঝি সময়ে তিনি ছবিটি মুক্তি দেবেন। সূত্র-কালের কন্ঠ।