• বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫
  • ||
  • আর্কাইভ

আসিফের পর যাকে পাশে চান এভ্রিল

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৮, ১৩:৫৫ | আপডেট : ০৬ জানুয়ারি ২০১৮, ১৪:১০
মাকসুদুল হক ইমু
ছবি : সংগৃহীত
প্রিন্ট

গেল বছরের মিডিয়াপাড়ার সবচেয়ে আলোচিত চরিত্র ছিলেন মিস ওয়ার্ল্ড মঞ্চ থেকে ছিটকে পড়া ও মিস বাংলাদেশ খেতাব হারানো লেডি বাইকার এভ্রিল।  বিয়ে সহ নানা কেলেঙ্কারির জন্য তিনি ছিলেন আলোচনার শীর্ষে।  তবে এ বছরে তিনি থাকতে চাচ্ছেন সমালোচনার উর্দ্ধে।  মহৎ কাজ করে নিজের লক্ষের দিকে এগিয়ে যেতে চান।  এরই অংশ হিসেবে সম্প্রতি রাজধানীর বিভিন্ন স্থানে সে বিলি করেছেন গরম কাপড় ও কম্বল। এরপরও সে ভুলে যাননি তার পূর্ব প্রতিশ্রুতি।  এখনো তিনি কাজ করে যাচ্ছেন বাল্যবিবাহ নিয়ে।  তারই অংশ হিসেবে সম্প্রতি তিনি দেখা করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবরের সঙ্গে। 

কিছুটা হঠাৎ করেই আসিফ আকবরের অফিসে উপস্থিত হন হালের ‘মাফিয়া গার্ল’ হিসেবে খ্যাত এভ্রিল।  বহুল আলোচিত-সমালোচিত এই উঠতি তারকা প্রশংসিত হচ্ছেন বাল্যবিবাহ রোধে একের পর এক পদক্ষেপ নিয়ে।  জানা গেছে, সামাজিক এই পদক্ষেপে এভ্রিল কয়েকজন দর্শক নন্দিত তারকাকে তার পাশে পেতে চাচ্ছেন।  সেই চাওয়ার প্রথম ধাপ হিসেবে তিনি ছুটে যান তার প্রিয় গায়ক আসিফ আকবরের সমর্থন আদায়ে। 

এভ্রিল পূর্বপশ্চিমকে জানান, ‘আমি আমার প্রিয় গায়কের সমর্থন আমি পেয়েছি এবং সামাজিক এই কাজে যতটুকু সম্ভব আসিফ আকবর ভাই আমার পাশে থাকবেন।  তাছাড়া আমি নিয়মিত মিডিয়ায় কাজ করে যাবো।পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে যা করার তা করবো।  বিশেষ করে বাল্যবিবাহ বন্ধে আমার বেশকিছু পদক্ষেপ রয়েছে।  এ কাজের জন্য আমি আমার উপার্জনের ৭৫% ভাগ অর্থ এভ্রিল ফাউন্ডেশন কে দিচ্ছি।  সেই পদক্ষেপের প্রথম ধাপ হিসেবে আমি ক’জন তারকার সমর্থন চাই। আসিফ ভাই সেই সমর্থন আমাকে দিয়েছেন।  আমি তার প্রতি কৃতজ্ঞ।  আমার বিশ্বাস বাল্যবিবাহ বন্ধে অন্যরাও আমাকে পূর্ণ সমর্থন জানাবেন বলে আমার বিশ্বাস’।

এভ্রিল আরো বলেন, ‘তাছাড়া আমি কিছুদিনের মাঝেই আমাদের দেশের নামকরা ও স্বনামধন্য চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ভাইয়ের সাথেও দেখা করব।  তিনি একাই দীর্ঘদিন ধরে নিরাপদ সড়ক চাই আন্দোলন নিয়ে কাজ করে যাচ্ছেন।  আমার এ বাল্যবিবাহ রোধের উদ্যোগে তাকে সাথে পেলে আমার এ কাজ আর বেগবান হবে।  আমি আমার এ উদ্যোগে এমন অনেক মহতি মানুষকে আমার পাশে চাই যাতে করে আমি সারাদেশে বাল্যবিবাহ রোধে কাজ করে যেতে পারি’।  

উল্লেখ্য, জান্নাতুল নাঈম এভ্রিল সম্প্রতি মিডিয়াতে বেশকিছু নাটক ও মিউজিক ভিডিও করে আলোচনায় রয়েছেন।  পাশাপাশি সমাজসেবামূলক কাজেও তিনি তার এভ্রিল ফাউন্ডেশন নিয়ে অবদান রাখছেন।  

/এটিএম ইমু