• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জীবনানন্দ দাশকে নিয়ে রীতিমত হোম ওয়ার্ক বা গবেষণা করছি : তৌকির

প্রকাশ:  ১৮ মার্চ ২০১৮, ১৫:৫৭
বিনোদন ডেস্ক
ফাইল ছবি

মহান ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে তৌকির আহমেদ এর নতুন ছবি ‘ফাগুন হাওয়া’। ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। অন্যদিকে এই ছবিতে চমক হিসেবে তৌকির কাস্ট করেছেন আমির খানের ‘লগান’খ্যাত অভিনেতা যশপাল শর্মাকে। তাকে পাকিস্তানি পুলিশ কর্মকর্তা হিসেবে দেখা যাবে এই ছবিতে।

খুলনার পাইকগাছায় ১০ মার্চ থেকে শুরু হয়েছে সিনেমাটির শুটিং। ছবিতে নাসির চরিত্রে সিয়াম ও দীপ্তি চরিত্রে অভিনয় করছেন তিশা। আজ পাইকগাছার রাউলী আর কে মহেশ্চন্দ্র ইউনিষ্টিটিউটে চলছে এই ছবির মঞ্চের দৃশ্যের শুটিং। এই দৃশ্যে নেগেটিভ চরিত্রে দেখা যাবে রওনক হাসানকে। যে কিনা থিয়েটার চর্চার ঘোর বিরোধী। তিনি ছদ্ববেশে সিয়াম, তিশা ও সাজু খাদেমের থিয়েটার চর্চাকেন্দ্রে ঢুকেন। তার সঙ্গে রয়েছে একঝাঁক সঙ্গীসাথী। এই দৃশ্যে সিয়াম ও রওনক হাসানের সাথে রয়েছেন তিশা, সাজু খাদেম, সঞ্জয় গোষ্সামী, নুশরাত জাহান জেরী, কানিজ ফাতেমা সূচী, রানা, হাসান প্রমুখ।

সম্পর্কিত খবর

    তৌকীর আহমেদের ভাষায়, ‘ওই সময় বাংলাদেশের এক মফস্বল শহরের গল্প তুলে ধরা হচ্ছে আমার ছবিতে।’ তার পরবর্তী কাজ নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, "আমার ভাবনায় পরবর্তী ছবি পাহাড়ী এলাকা অর্থাৎ হিলি এলাকা নিয়ে। তবে আরেকটি গল্পের ছবি করার বিষয়ও মাথায় ঘুরছে। জীবনানন্দ দাশকে নিয়ে ছবি করার পরিকল্পনা আছে।" এটি নিয়ে রীতিমত হোম ওয়ার্ক বা গবেষণা করছি।

    তিশা বলেন, ‘যশপাল শর্মা এখানে আসার আগে আমার দু'টি ছবি দেখেছেন- ‘ডুব’ আর ‘হালদা’। ছবি দু'টিতে আমার অভিনয় দেখে তিনি মুগ্ধ হয়েছেন। পাইকগাছায় এসে তাঁর সঙ্গে যখন প্রথম দেখা হলো, তখন তাঁর সেই মুগ্ধতা আমাকে জানিয়েছেন। যখন কপোতাক্ষ নদের পাড়ে তাঁর সঙ্গে প্রথম শুটিং করছিলাম, তখন একটিবারের জন্যও মনে হয়নি, তিনি এত বড় মাপের একজন অভিনেতা।’

    ছবিতে আরও অভিনয় করেছেন আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, আজাদ সেতু, আবদুর প্রমুখ।

    প্রসঙ্গত, টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় তৈরি হচ্ছে চলচ্চিত্র ‘ফাগুন হাওয়া’। প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close