Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
  • ||

ঈদের দেশীয় ছবি

প্রকাশ:  ১৩ জুন ২০১৮, ১৭:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

ঈদের সময় বেশি নেই। আর মাত্র ২ দিন পর সবাই মাতবে ঈদের আনন্দে। চলচ্চিত্র অঙ্গনেও লেগেছে এর ছোঁয়া। ঈদে কোন ছবি আসবে না আসবে তার ঘোষণাও প্রায় চলেই এসেছে। এবারের ঈদে দেশীয় সিনেমা ছাড়া অন্য কোনো সিনেমা মুক্তি দেওয়া যাবে না। হাইকোর্টের এমন রুলের পর বদলে গেছে পুরো প্রেক্ষাপট। যে কারণে যৌথ প্রযোজনার সিনেমা ‘ভাইজান এলো রে’ এবং ‘সুলতান’-এর মতো সিনেমা মুক্তির সম্ভাবনা এখন পর্যন্ত অনিশ্চিত বলা যেতে পারে! তবে বিভিন্ন সূত্র থেকে যা জানা গেছে, তাতে অন্তত এইটুকু বলা যায়, আসছে ঈদে চারটি সিনেমা প্রদর্শিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এবারের ঈদে কোন ছবিগুলো নিয়ে দর্শকমহলে রয়েছে আলোচনা চলুন জেনে নিই।

পোড়ামন-২ সাইমন-মাহির জনপ্রিয় সিনেমা পোড়ামন-এর সিক্যুয়াল পোড়া মন-২-এর ট্রেলর মুক্তি পেয়েছে। ট্রেলর মুক্তির পর থেকে এখন পর্যন্ত ইতিবাচক আলোচনায় আছে নবাগত সিয়াম-পূজার পোড়ামন-২। এ ছবিতে পরী ও সুজন নামের এক প্রেমিকযুগলের ভালোবাসার করুণ পরিণতি দেখা যাবে। ইতোমধ্যে সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘পোড়ামন-২’।

চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ জনপ্রিয় নায়ক শাকিব খান ও নায়িকা শবনম বুবলি জুটির ছবি । ছবিটি অনেক আগেই সেন্সর ছাড়পত্র পেয়েছে। সিনেমায় নায়িকা বুবলি নোয়াখাইল্লা মাইয়ার চরিত্রে অভিনয় করেছেন। আর চিটাগাংইয়া পোয়ার চরিত্রে অভিনয় করেছেন নায়ক শাকিব খান। আঞ্চলিক ভাষার রসালো প্রেমের গল্প সঙ্গে নজর কারা অ্যাকশন সিনেমার গল্প এটি। ছবিটি পরিচালনা করেছেন নির্মাতা উত্তম আকাশ।

কমলা রকেট কমলা রকেট মূলত একটি স্টিমারের নাম। গল্পে দেখা যাবে স্টিমারে নিয়মিত সব প্যাসেঞ্জারের সঙ্গে উঠে পড়েছে আতিক নামের অনিয়মিত এক ফার্স্ট ক্লাস প্যাসেঞ্জার। ব্যবসায়ী আতিক তার নিজের ফ্যাক্টরিতে আগুন লাগিয়েছে ইন্স্যুরেন্স থেকে টাকা পাওয়ার আশায়। আগুনের ঘটনা যখন সর্বত্র তোলপাড়, তখন সে ঢাকা থেকে মোংলায় আত্মগোপন করতে যাচ্ছে। অন্যদিকে মৃত ফ্যাক্টরিকর্মীর আগুনে পোড়া লাশ নিয়ে তার স্বামী মনসুর একই স্টিমারের যাত্রী। কুয়াশায় আটকে যায় স্টিমার এবং চরে বেঁধে রকেটের খাবার সংকট যখন তীব্র, ঠিক ওই মুহূর্তে লাশের মালিক মনসুরের সঙ্গে আতিকের দেখা হয়ে যায়। আতিক তখন আত্মদহনে টলতে থাকে। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে কমলা রকেট নির্মিত হয়েছে। কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের গল্প অবলম্বনে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও নূর ইমরান মিঠু। পরিচালনা করেছেন নূর ইমরান মিঠু। অভিনয় করেছেন তৌকীর আহমেদ, মোশাররফ করিমের মতো অভিনেতারা।

পাংকু জামাই হঠাৎ করেই মুক্তির মিছিল থেকে সরে গেল চলতি বছরের আলোচিত ছবি ‘সুপার হিরো’। ফলে ঈদে মুক্তির মিছিলে যুক্ত হলো শাকিব খান ও অপু বিশ্বাস জুটির ছবি ‘পাংকু জামাই’। বিদেশে শুটিং করার জন্য তথ্য মন্ত্রণালয়ের অনুমতি নেয়নি ‘সুপার হিরো’ ছবির প্রযোজনা সংস্থা। ফলে ছবিটির মুক্তি আটকে দেয় মন্ত্রণালয়। বিষয়টি স্বীকার করে প্রযোজক তাপসী ফারুক তথ্য মন্ত্রণালয়ে ক্ষমা প্রার্থনা করে চিঠি দিয়েছিলেন। তবে এখনো মন্ত্রণালয়ের সিদ্ধান্ত জানা যায়নি। তাই পরিচালক আব্দুল মান্নান তার ছবি পাংকু জামাই নিয়ে প্রস্তুতি নিচ্ছেন ভালভাবেই। দীর্ঘদিন আলোচনায় থাকলেও এবার ঈদে মুক্তির প্রস্তুতি নিচ্ছে শাকিব-অপু জুটির ‘পাংকু জামাই’। গত সোমবার ছবিটি সেন্সরের ছাড়পত্র পেয়েছে। হয়েছে প্রশংসিত। ছবিটি মুক্তি নিয়ে ছবির প্রযোজক মোজাম্মেল সরকার জানান, ‘শাকিব-অপু জুটি দীর্ঘদিন পর্দায় অনুপস্থিত। সে জন্য দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে ‘পাঙ্কু জামাই’ ঈদের সময় মুক্তি দেওয়ার চিন্তা করা হয়েছে। কারণ সিনেমাটি মুক্তির এটিই ভালো সময় মনে করেছি।’ রোমান্টিক কমেডি গল্পের এই ছবিতে শাকিব খান ও অপু বিশ্বাস ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পুষ্পিতা পপি, এটিএম শামসুজ্জামানসহ অনেকে।

/এ আই

পাংকু জামাই,শাকিব খান,অপু বিশ্বাস,চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া,পোড়ামন-২,কমলা রকেট,তৌকীর আহমেদ,মোশাররফ করিম,সিয়াম-পূজা
apps