• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

স্ত্রীর পুরষ্কার নিতে গিয়ে কাঁদলেন বনি কাপুর

প্রকাশ:  ২৫ জুন ২০১৮, ১০:২০
বিনোদন ডেস্ক

১৯ তম ইন্টারন্যাশানাল ইণ্ডিয়ান ফিল্ম অ্যাকডেমি অ্যাওয়ার্ডস। ব্যাংককে গ্রিন কার্পেট জুড়ে তারকার ভীড় চকমকে পোশাক, আলোয় সুসজ্জিত স্টেজ, একের পর এক চোখ ধাঁধানো পারফরমেন্স। এত আনন্দের মধ্যেও বেজে উঠল দুঃখের সুর। পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে শেষ মুহূর্তটা যেন বিষন্নতায় ভরে গেল সিনেমহল। খবর: কোলকাতা২৪

সেরা অভিনেত্রী শিরোপা উঠল শ্রীদেবীর মাথায়। অ্যাওয়ার্ডটি সময়মত স্টেজে এসে হাজির, তবে শ্রীদেবী নেই। ব্যাংককের সিয়াম নিরামিট থিয়েটার ছেয়ে গেল স্তব্ধতায়। অন্যান্য সময়ের মতো উৎসাহের সঙ্গে হাততালিটা আর উঠল না। স্টেজে উঠে গিয়ে পুরষ্কার গ্রহণ করলেন বনি কাপুর। তবে তার চোখে উচ্ছ্বাস অনেকটাই কম।

এ বছরই স্ত্রীকে হারিয়েছেন বনি কাপুর। যতই নিজেকে মিডিয়ার সামনে স্বাভাবিক দেখানোর চেষ্টা করতে গিয়েও পারলেন না বনি। পুরষ্কারটি হাতে নেওয়ার পরমুহূর্তেই চোখ ছলছল করে উঠল তার। ২৪ ফেব্রুয়ারির দুবাইয়ের সেই দুর্ঘটনা আজও তাড়িয়ে বেড়ায় তাকে। একই হোটেল রুমে থেকেও বাঁচাতে পারলেন না নিজের স্ত্রীকে। শ্রীদেবীর এই আকস্মিক মৃত্যু সারাজীবন কুঁড়ে কুঁড়ে খাবে তাকে।

আইফার স্টেজে দাঁড়িয়ে বিষাদের ভরা গলা বলে উঠল, আমি ওকে আমার জীবনের প্রতিটা মুহূর্তে মিস করি।

এরপরই আর আটকানো গেল না। মনের কান্না ধরা দিল সকলের সামনে। কেঁদে ফেললেন বনি। বলার মত আর কিছু নেই তার কাছে। তাকে সামলাতে এগিয়ে এলেন ছেলে অর্জুন কাপুর এবং ভাই অনিল কাপুর।

মাইক নিয়ে অনিল বলতে শুরু করলেন, উনি একজন সত্যিকারের অসাধারণ শিল্পী ছিলেন। ওনার মতো মানুষ হয় না। এই দেশ, এই পৃথিবী, তোমার পরিবার, সবাই তোমায় প্রত্যেক মুহূর্তে মনে করছে।

৩৫ তম জাতীয় চলচ্চিত্রে উৎসবে সেরা অভিনেত্রী হিসেবেও শ্রীদেবীকে সম্মানিত করা হয়েছে। বনি কাপুর এবং দুই মেয়ে জাহ্নবী এবং খুশি গিয়েছিলেন সেই পুরষ্কার গ্রহণ করতে। শ্রীদেবীর অবর্তমানে বনি কাপুর প্রতিটি পুরষ্কার গ্রহণ করতে যতটা খুশি হচ্ছেন, ততটাই দুঃখে কাতর হয়ে উঠছে তার স্বর।

এ বছর অস্কারেও অভিনেত্রীকে বিশেষ ট্রিবিউট দেওয়া হয়েছে। এ মুহূর্তগুলিতে বনি এবং তার পরিবার গর্বিত তো বটেই। তবে এই গর্ব, এই আনন্দ শ্রীদেবীকে সঙ্গে নিয়ে ভাগ করতে না পারার আক্ষেপ সারাজীবন রয়ে যাবে তার। কিংবদন্তী এই অভিনেত্রীকে ভোলেনি কেউ। না তার পরিবার, না এই ফিল্ম ইন্ডাস্ট্রি। শ্রীদেবী তার সৃষ্টির মধ্যে দিয়ে, অভিনয়, নাচ, সৌন্দর্যের মধ্যে দিয়ে চিরকাল সিনেপ্রেমীদের মধ্যে জীবিত থাকবেন।

/অ-ভি

বনি কাপুর,অ্যাওয়ার্ড,অভিনেত্রী,শ্রীদেবী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close