• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মায়ের কোলে সেই ছোট্ট জাহ্নবী

প্রকাশ:  ১৩ আগস্ট ২০১৮, ১৭:৪০
বিনোদন ডেস্ক

শ্রীদেবীর জন্মদিন উপলক্ষে তার মেয়ে জাহ্নবী বাবা মায়ের সঙ্গে নিজের ছোটবেলার একটা শেয়ার করলেন। পুরনো এই ছবিতে শ্রীদেবীর কোলে জাহ্নবীকে এবং পিছনে বনি কাপুরকে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দুবাইতে মৃত্যু হয় শ্রীদেবীর। আজ ১৩ অগাস্ট তার ৫৫তম জন্মবার্ষিকী। সোনম কাপুর, আনন্দ আহুজাসহ প্রিয়াঙ্কা চোপড়া, বরুণ ধাওয়ান, অনন্যা পাণ্ডে, পাকিস্তানী অভিনেত্রী মাহিরা খান জাহ্নবীর পোস্ট লাইক করেছেন।

১৯৯৬ সালে শ্রীদেবী ও বনি কাপুরের বিয়ে হয়। তাদের বড় মেয়ে জাহ্নবী সম্প্রতি ধড়ক ছবির হাত ধরে বলিউড ডেবুউ করেছেন এবং তাদের ছোট মেয়ের নাম খুশি।

গত ২৪ শে ফেব্রুয়ারি হোটেলের বাথটবে ডুবে মৃত্যু হয় শ্রীদেবীর। কেন্দ্রীয় চরিত্রে শেষবার তাকে মম ছবিতে অভিনয় করতে দেখা যায়। শাহরুখ খান অভিনীত জিরো ছবিতেও তিনি এক বিশেষ চরিত্রে অভিনয় করেন। মৃত্যুর আগেই এই অংশের শুটিং হয় এবং আগামী ডিসেম্বর মাসে ছবিটা মুক্তি পাবে। মাত্র ৪ বছর বয়সে শিশুশিল্পী হিসাবে শ্রীদেবীর অভিনয় জীবন শুরু হয় এবং সারা জীবনে তিনি ৩শ’র বেশি ছবিতে অভিনয় করেন।

এপ্রিল মাসে মম ছবিতে অভিনয়ের জন্য শ্রীদেবীকে জাতীয় পুরস্কারে ভূষিত করা হয়। এই ছবির জন্যই তিনি সেরা অভিনেত্রী হিসাবে আইআইএফএ পুরস্কার লাভ করেন। উভয় ক্ষেত্রেই বনি কাপুর তার পুরস্কার গ্রহণ করেন। নিউ দিল্লীতে জাতীয় পুরস্কার গ্রহণের সময় জাহ্নবী ও খুশি তাদের বাবাকে সঙ্গ দিয়েছিলেন।

মা শ্রীদেবীর উদ্দেশ্যে জাহ্নবী একটা চিঠি লিখেছিলেন যা ধড়ক ছবির শুরুতে সংযুক্ত করা হয়েছিল। কর্মক্ষেত্রে, জাহ্নবী ধড়কের পর করণ জোহারের তাখত ছবিতে রণবীর কাপুর, কারিনা কাপুর, আলিয়া ভাট, অনিল কাপুর এবং ভূমি পেন্ডেকরের সঙ্গে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

শ্রীদেবী,জন্মদিন,বলিউড,অভিনেত্রী,জাহ্নবী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close