• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বোনকে খুঁজতে যৌনপল্লীতে বিক্রি হয়ে গেল সোনিয়া, অতঃপর...

প্রকাশ:  ২৪ আগস্ট ২০১৮, ১৮:০০
বিনোদন ডেস্ক

দুই বোনের স্বপ্নের জগত। একসঙ্গে স্কুলে যাওয়া থেকে শুরু করে বাড়ি ফেরা কিংবা সারা গ্রাম ঘুরে বেড়ানো, প্রীতি এবং সোনিয়া যেন একে অন্যের ছায়া। কিন্তু, আচমকাই সোনিয়ার সামনে থেকে কেউ টেনে হেচড়ে নিয়ে যায় প্রীতিকে। বাবা হাজির ছিলেন সেখানে। কিন্তু, পাষণ্ডদের যেন কোনও কিছুতেই থামানো যায়নি। বাবার এবং তার আর এক মেয়ের চোখের সামনে থেকে নিয়ে যাওয়া হয় কিশোরী প্রীতিকে। যা দেখে কান্নায় ভেঙে পড়ে সোনিয়া।

প্রীতির কাছে পাঠিয়ে দাও বলে সোনিয়া বার বার কান্নাকাটি করায়, শেষ পর্যন্ত তাকেও মুম্বাইতে পাঠিয়ে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। কিন্তু, মুম্বাইতে গিয়ে যেন অন্ধ গলিতে হারিয়ে যায় সোনিয়া। বোনকে খুঁজে দেওয়ার নাম করে বিক্রি করে দেওয়া হয় সোনিয়াকে। প্রতি রাতে কোনও না কোনও পুরুষের শয্যাসঙ্গিনী করে পাঠিয়ে দেওয়া হয় তাকে। চিত্কার করলেই মারধর, অত্যাচার। কি অবাক লাগছে শুনে?

সম্পর্কিত খবর

    রাজকুমার রাও, ফ্রিডা পিন্টো, মনোজ বাজপেয়ী, রিচা চাড্ডা, আদিল হুসেন, ম্রুনাল ঠাকুর অভিনীতি 'লাভ সোনিয়া'-র ট্রেলর মুক্তি পেয়েছে সবে সবে। যেখানে প্রীতি এবং সোনিয়া নামে দুই বোন কীভাবে দেহ ব্যবসার অন্ধ গলিতে হারিয়ে যায়, তাই দেখানো হয়েছে। পাশাপাশি পদে পদে কীভাবে সোনিয়াকে পাচারকারীদের হাতে পড়ে অত্যাচারিত হতে হয়, তা প্রকাশ্যে উঠে এসেছে লাভ সোনিয়ার ট্রেলারে।

    যৌন কর্মীদের হাতে পড়ে প্রতি রাতে যেভাবে সোনিয়াকে অত্যাচারের সম্মুখীন হতে হয়, তারপরও সে কিন্তু প্রীতিকে খোঁজা বন্ধ করেন। মাত্র ১৭ বছর বয়সে বোন প্রীতির জন্য অন্ধ গলিতে হারিয়ে গিয়েও, নিজের লড়াই কোনওভাবেই থামিয়ে দেয়নি সোনিয়া। অন্ধকূপ থেকে বার বার পালিয়ে যেতে গিয়ে যেমন নিস্তার পায়নি বছর সতেরোর সোনিয়া, তেমনি খুঁজেও পায়নি প্রীতিকে।

    যার জন্য জেদ করে গ্রাম ছেড়ে মুম্বাইয়ের অন্ধগলিতে এসে পৌঁছয় সোনিয়া। শেষ পর্যন্ত কি প্রীতিকে উদ্ধার করে তাকে আবার গ্রামে ফেরত নিয়ে যেতে পারবে সোনিয়া, সেই উত্তর পেতে গেলে সিনেমা মুক্তি পর্যন্ত তো অপেক্ষা করতেই হবে।

    পরিচালক নাগেশ কুকনুরের সিনেমা লহ্মীতেও এই একইভাবে তুলে ধরা হয় পাচারের গল্প। বছর ১৬ এর লক্ষ্মীকে তার বাবা বিক্রি করে দেয় এবং সে কীভাবে ‘রেড্ডি গারু’র বাড়ি থেকে হায়দরাবাদে পাচার হয়ে যায়, সেই গল্পই দেখানো হয় নাগেশ কুকনুরের ওই সিনেমায়। আর এবার প্রায় সেই একই রকম ছায়া দেখা গেল ‘লাভ সোনিয়া’র ট্রেলারেও।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close