• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চলচ্চিত্র সাংবাদিকের বিরুদ্ধে দেব’র এফআইআর

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১১
বিনোদন ডেস্ক

টালিউডের সাংসদ অভিনেতা দেব হাজির হয়েছিলেন কলকাতা পুলিশের সদর দপ্তরে সাইবার ক্রাইম সেলে। অভিযোগ জানাতে এসেছিলেন তিনি। কি সেই অভিযোগ, যার জন্য একেবারে লালবাজারে যেতে হয়েছে? দেব অভিযোগ করেছেন, উইকিপিডিয়ায় তার আগামী ছবি ‘হইচই আনলিমিটেড’-এর তথ্য সমগ্র কেউ এডিট করেছে।

যেখানে লেখা হয়েছে, ‘হইচই আনলিমিটেড’ পাকিস্তানি সিনেমা ‘জাওয়ানি ফের নেহি আনি’-এর রিমেক। কিন্তু অভিনেতার দাবি, এমনটা মোটেও নয়। তাই কে লিখল এমন কথা ? সেই রহস্য সন্ধানেই সাইবার পুলিশে অভিযোগ দায়ের করেছেন দেব। আসলে এক চলচ্চিত্র সাংবাদিকের বিরুদ্ধেই এফআইআর করা হয়েছে বলে সেই সাংবাদিক নিজেই জানিয়েছেন। আর দেবের এই অভিযোগের তদন্তে পুলিশ কলকাতার একটি বড় কাগজের সেই চলচ্চিত্র সাংবাদিককে ডেকে চার ঘন্টা জেরা করেছে।

সম্পর্কিত খবর

    আসলেই ঘটনার সুত্রপাত কিভাবে ? এরই অনুসন্ধানে জানা গেছে, চলচ্চিত্র সাংবাদিক ইন্দ্রনীল রায় তার ব্যক্তিগত ট্যুইটারে প্রথম লিখেছিলেন.‘হইচই অ্যানলিমিটেড’ পাকিস্তানি সিনেমা ‘জাওয়ানি ফের নেহি আনি’-এর রিমেক। এই দাবি নিয়ে, তিনি তার বেশ কিছু ট্যুইট পাকিস্তানি প্রযোজক সংস্থা এআরওয়াই-কে ট্যাগ করেছিলেন বলে অভিযোগ। এছাড় দেব সম্পর্কে কিছু তীর্যক মন্তব্যও লিখেছিলেন।

    এই তথ্যের ভিত্তিতেই নাকি সাইবার পুলিশ তলব করেছিল সাংবাদিককে। ইন্দ্রনীল রায় অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, এই কাজ তার নয়। তিনি বলেছেন, উইকিপিডিয়ায় এডিটিংয়ের জন্য সেখানে অ্যাকাউন্ট থাকতে হয়। যা তার নেই। তাছাড়া যে কম্পিউটার থেকে এডিটিং করা হয়েছে, তার আইপি অ্যাডড্রেস বিজয়ওয়াড়ার কোনও সার্ভারের। সুতরাং তার এটা করার কোনো প্রশ্নই নেই। কিন্তু দেবের ফ্যানরা এসব মানতে নারাজ। সোস্যাল মিডিয়ায় তাদের মন্তব্য, এ সবই সাংবাদিকের কাজ। এবার দেখার পালা ঘটনা কতদূর গড়ায়।

    /এ আই

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close