• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

এবার মন্ত্রীর কাছে ‘টিভি সিটি’ তৈরীর দাবি অভিনয় শিল্পীদের

প্রকাশ:  ৩০ অক্টোবর ২০১৮, ১৪:৩০
বিনোদন ডেস্ক

অভিনয় শিল্পী সংঘ শিল্পীদের জন্য সবসময়ই নানান কার্যক্রমে এগিয়ে থাকার চেষ্টা করে। চলচ্চিত্র নির্মাণের আধুনিক সুযোগ-সুবিধা নিয়ে ভারতে বেশ কয়েকটি ফিল্ম সিটি রয়েছে। সেই দেশীয় ছবি তো বটেই এদেশের চলচ্চিত্রগুলো এখন সেখানে যায়। গাজীপুরের কবিরপুরেও নির্মাণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু ফিল্ম সিটি’। এবার টেলিভিশনের নাটক-টেলিফিল্মের জন্য একই ধরনের টিভি সিটির নির্মাণের দাবি জানালো অভিনয় শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’।

সোমবার মহাখালী বিআরটিএ-এর নতুন ভবনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে এ প্রস্তাবনা তুলে ধরেন সংগঠনের নেতারা। এ সময় সংঘের সভাপতি শহীদুল আলম সাচ্চু ও সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিমসহ অন্যান্যরাও উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

    বিষয়টি নিয়ে শহীদুল আলম সাচ্চু বলেন, ‘এটা মূলত আমাদের সৌজন্য সাক্ষাৎ। আমরা এর আগেও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ভাইসহ বেশ কয়েকজনের সঙ্গে কথা বলেছি। পর্যায়ক্রমে আমরা তথ্য মন্ত্রণালয়সহ আরও কয়েকজন মন্ত্রীর সঙ্গে কথা বলতে চাই।’

    আলোচনার বিষয়বস্তু জানতে চাইলে এ অভিনেতা বলেন, ‘টিভি নাটকে এখন অনেক ধরনের সংকট চলছে। আমরাও ভালো অভিনয় করছি না, আবার প্রচারের নানা সমস্যা রয়েছে। এগুলো নিয়েই আলোচনা। এছাড়া আমরা চাই, একটা টিভি সিটি তৈরি হোক। মন্ত্রী মহোদয় জানিয়েছেন, তারাও বিষয়টি গুরুত্বসহকারে দেখবেন। কোথায় জায়গা পাওয়ায়, তাও খোঁজ খবর নেবেন। আশ্বাস দিয়েছেন, টিভি নাটকের জন্য ভালো কিছু কাজের পাশে তিনি থাকবেন। হয়তো সরকারের এ মেয়াদে টিভি সিটির জন্য কাজ শুরু হবে না। কিন্তু পরবর্তী সময়ে এটি অবশ্যই সম্ভব।’

    গতকাল দুপুরে সড়ক ও সেতু ভবনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, অভিনয়শিল্পী সৈয়দ হাসান ইমাম, ড. ইনামুল হক, কেরামত মাওলা, সুবর্ণা মুস্তাফা, আফসানা মিমি, মাহফুজ আহমেদ, লুৎফর রহমান জর্জ, আহসানুল হক মিনু, চিত্রলেখা গুহ, মনিরা ইউসুফ মিমি, আজাদ আবুল কালাম, বন্যা মির্জা, নাজনীন হাসান চুমকী, অপি করিম, গোলাম ফারিয়া ছন্দা, তানভীন সুইটি, শামীমা তুষ্টি, সুজাত শিমুলসহ অনেকে।

    /এ আই

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close