• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অভিনয় শিল্পী সংঘের মুক্ত আলোচনা

প্রকাশ:  ০৪ নভেম্বর ২০১৮, ১৫:১৫
বিনোদন ডেস্ক

দেশীয় টেলিভিশন নাটকের নানা বিষয় নিয়ে মুক্ত আলোচনার আয়োজন করেছিল অভিনয় শিল্পী সংঘ। গত শুক্রবার (২ নভেম্বর) বাংলাদেশে শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত এই সভার প্রতিপাদ্য বিষয় ছিল- ‘পেশাদারিত্বের সংকটে বাংলাদেশের টেলিভিশন নাটক ও অভিনয়শিল্প’।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অভিনয় শিল্পী সংঘের যুগ্ম সাধারণ সম্পাদক রওনক হাসান। অভিনয়শিল্পীরা ছাড়াও উপস্থিত ছিলেন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, নাট্যকার সংঘ, অভিনয়শিল্পী সংঘ ও ডিরেক্টরস গিল্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা।

সম্পর্কিত খবর

    মঞ্চে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ অভিনেতা আবুল হায়াত, ড. ইনামুল হক, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি মামুনুর রশীদ, নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজা, সেক্রেটারি জেনারেল এজাজ মুন্না, ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক, অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহিদুল আলম সাচ্চু, সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম প্রমুখ।

    এছাড়াও উপস্থিত ছিলেন আজাদ আবুল কালাম, হিল্লোল, চয়নিকা চৌধুরী, সুইটি, চিত্রলেখা গুহ, মোশাররফ করিম, চঞ্চল চৌধুরীসহ অনেকে। বক্তারা বেশ কিছু বিষয়ের উপর আলোচনা করেন। এর মধ্যে- টেলিভিশন নাটককে শিল্প ঘোষণা, সুনির্দিষ্ট নীতিমালা তৈরি, ত্রিপক্ষীয় চুক্তি বাস্তবায়ন না হওয়া (২০১৭ সালের জুলাইয়ে চুক্তি হয়েছিল), নাটকের বাজেট বাড়ানোসহ নানা বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

    সেমিনার থেকে পাওয়া প্রস্তাবগুলো নিয়ে ১৫ দিনের মধ্যে আবারও আলোচনায় বসবে অভিনয় শিল্পী সংঘ। সেখান থেকেই সমাধান খুঁজে বের করা হবে বলে জানানো হয়।

    /এ আই

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close