• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

শুভ জন্মদিন মীম

প্রকাশ:  ১০ নভেম্বর ২০১৮, ১৭:০০
বিনোদন প্রতিবেদক

‘সুন্দর মুখের জয় সর্বত্র’। কিন্তু সৌন্দর্যের সাথে যখন যোগ হয় মেধা তখন কী হয়? তখন আসতে থাকে একের পর এক সাফল্য। আর সাফল্যের হাত ধরে আসে মানুষের ভালোবাসা। ঢাকাই সিনেমার মেধাবী সুন্দরী নায়িকা বিদ্যা সিনহা মিম তাই অবিরাম ভাবে সিক্ত হয়ে চলেছে মানুষের ভালোবাসায়।

মীমের প্রথম সাফল্য আসে ২০০৮ সালে লাক্স সুপারস্টারের মুকুট জয়ের মাধ্যমে। এরপরই সুযোগ আসে হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ ছবিতে অভিনয়ের। সুযোগ হাতছাড়া করেননি মীম। জাহিদ হাসান, ফেরদৌস ও মেহের আফরোজ শাওনের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করে তিনি মন কেড়ে নিলেন দর্শকদের।

এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি এই মেধাবী সুন্দরীকে। দাপটের সাথে তিনি অভিনয় করে চলেছেন সিনেমা ও টিভি মিডিয়াতে।

আজ এই মায়াকাড়া সুন্দরীর জন্মদিন। কিন্তু বয়স কত হল? এই প্রশ্নের উত্তর বরাবরের মতো এবারও মুচকি হেসে এড়িয়ে গেছেন মীম। বয়সের দিকে না তাকিয়ে তিনি তাকাতে চান অভিনয়ের দিকে। আজীবন দর্শকের ভালোবাসা নিয়ে তিনি কাজ করে যেতে চান বিরতিহীন।

মীম তাঁর মায়ের অনুপ্রেরণায় লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা দিয়ে শোবিজে পা রাখেন ২০০৭ সালে। হুমায়ুন আহমেদের ‘আমার আছে জল’ সিনেমায় অভিনয় করে মানুষের ভালোবাসায় সিক্ত এই নায়িকা ২০০৯ সালে জাকির হোসেন রাজু’র ‘আমার প্রাণের প্রিয়া’ ছবিতে শাকিব খানের সাথে টেক্কা দিয়ে অভিনয় করে স্থায়ী আসন গাড়েন দর্শক মনে।

এরপর ২০১৬তে ‘জোনাকির আলো’ ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জিতে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

মীম এখন ব্যস্ত সময় পার করছেন সোহরাব হোসেন দোদুলের ‘সাপলুডু’ ছবির অভিনয় নিয়ে। এতে তিনি অভিনয় করছেন নায়ক আরিফিন শুভ’র বিপরীতে। বর্তমানে তাঁর একাধীক ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়।

উল্লেখ্য যে, অভিনেত্রী মিম একজন সুলেখিকাও বটে। ২০১২ ও ১৩ সালে অমর একুশে বই মেলায় যথাক্রমে প্রকাশিত হয় তাঁর গল্পের বই ‘শ্রাবণের বৃষ্টিতে ভেজা’ এবং উপন্যাস ‘পূর্ণতা’।

জন্মদিনে এই মেধাবী অভিনেত্রীর সর্বাঙ্গীন সাফল্য কামনায় ‘পূর্বপশ্চিমবিডি ডট নিউজ’ পরিবার তাঁকে একরাশ শুভেচ্ছা জানায়।

/ই.কা/এসএফ

বিদ্যা সিনহা মিম,জন্মদিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close