• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

১৩তে পা ‘ম্যুভিয়ানা’র

প্রকাশ:  ১১ নভেম্বর ২০১৮, ১৭:৫৮ | আপডেট : ১১ নভেম্বর ২০১৮, ১৮:০৪
বিনোদন প্রতিবেদক

আজ রবিবার (১১ নভেম্বর) থেকে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি ১৩ বছরের পথে হাঁটতে শুরু করলো ।

বাংলাদেশের সবচেয়ে সক্রিয় এবং বিস্তৃত চলচ্চিত্র সংসদের নাম ‘ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি’। দেশের চলচ্চিত্র শিক্ষা, নির্মাণ, বিপনন ও প্রদর্শনের পথকে সহজ এবং কার্যকর করার ব্রত নিয়ে এই সংগঠনের জন্ম হয়েছিলো এক যুগ আগে। ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শনের আন্দোলনকে সপ্রাণ এবং শক্তিশালী করার অভিপ্রায়ে সারাবছর সক্রিয় আছে।

সম্পর্কিত খবর

    যুগপূর্তি উৎসব আয়োজনের পরিকল্পনা থাকলেও শেষ মূহুর্তে তা আপাতত স্থগিত করা হয় সংগঠনটির পক্ষ থেকে। স্থগিতের কারণ হিসেবে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি’র সভাপতি বেলায়াত হোসেন মামুন বলেন, দুঃখজনকভাবে গত মাসের ২৯ তারিখে আমাদের একজন সহযোদ্ধা তরুণ চলচ্চিত্র নির্মাতা কির্ত্তনীয়া দ্বীপ প্রয়াত হয়েছেন। দ্বীপের আকস্মিক প্রয়াণে আমরা গভীরভাবে দুঃখিত হয়েছি। আমরা দ্বীপকে স্মরণ করে একটি স্মরণ আয়োজনের প্রস্তুতি গ্রহণ করছি। সে প্রস্তুতির মাঝে এখন সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ উদযাপন আমাদের জন্য সম্ভবপর নয়। তাই আপাতত ম্যুভিয়ানার যুগপূর্তির উৎসব পালন স্থগিত করা হয়েছে। উজ্জ্বল এবং বর্ণাঢ্যভাবে আগামী জানুয়ারি মাসে আনুষ্ঠানিকভাবে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি'র যুগপূর্তির উৎসব হবে।

    ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি তাদের ফেসবুক পেজে লিখেছে, ‘আমাদের চলচ্চিত্রিক সক্রিয়তা প্রাত্যহিক। আমরা প্রতিদিন কোনো না কোনো তৎপরতায় হাজির আছি। এভাবে আমাদের ১২ বছর অতিবাহিত হলো। আগামীদিনেও আমাদের এই আন্দোলনের এমন সক্রিয়তা বহাল থাকবে। ‘শূন্য থেকে মহাশূন্য চলচ্চিত্রময়’- আমাদের স্লোগান। আমরা আমাদের প্রতিটিক্ষণকে চলচ্চিত্রময় করেই দিনযাপন করি। আমাদের সেই যাত্রায় আপনারাও শামিল আছেন। আশা করি আগামীতেও এমনিভাবে থাকবেন। সকলের জন্য শুভ কামনা এবং ভালোবাসা!

    রাজধানী ঢাকাসহ সিলেট ও চট্টগ্রামে ক্রিয়াশীল থাকা ‘ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি’র যুগপূর্তি উপলক্ষ্যে ‘পূর্বপশ্চিমবিডি.নিউজ’ পরিবারের পক্ষ থেকে আন্তরিক শুভ কামনা।

    /ই.কা

    ম্যুভিয়ানা
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close