• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

২৩ নভেম্বর লন্ডনে ‘বেঙ্গলি বিউটি’

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০১৮, ১৬:২৮
বিনোদন ডেস্ক

আগামী ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্র প্রবাসি বাঙালি অভিনেতা ও চিত্রপরিচালক রাহশান নূরের চলচ্চিত্র ‘বেঙ্গলি বিউটি’ মুক্তি পাবে লন্ডনের সিনেওয়ার্ল্ড ও ভিউ প্রেক্ষাগৃহে। লন্ডনে মুক্তির পরে ছবিটি বার্মিংহাম, ম্যানচেস্টারসহ অন্যান্য শহরেও মুক্তি পাবে।

অভিনেতা ও পরিচালক রাহশান নূর জানান, ‘লন্ডনে এই ছবির মুক্তির জন্য ইতিমধ্যেই আমার কাছে বহু অনুরোধ এসেছিলো। আশা করছি লন্ডনের বাঙালিরাও আমার এই ছবিকে ভালোবাসবেন।’

সম্পর্কিত খবর

    ‘বেঙ্গলি বিউটি’ ছবিটি লন্ডনে পরিবেশনা করছে ‘ক্যান্ডিড কমিউনিকেশন’। এর অধিকর্তা সায়ন্তন দাস অধিকারী জানান, ‘এই প্রথম বাংলাদেশে নির্মিত কোনও ছবি যুক্তরাজ্যের মেইনস্ট্রিম সিনেমা হলগুলোতে মুক্তি পাছে। আশা করছি এই দেশে বক্স অফিসের হিসেবে ‘বেঙ্গলি বিউটি’ আমেরিকার চেয়েও ভালো ব্যবসা করবে।”

    সোমবার পূর্ব লন্ডনের বলেয়ন সিনেমায় এই ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন ছবির পরিচালক অভিনেতা রাহশান নূরসহ লন্ডনের গণমান্য ব্যক্তিরা। টয়া ও রাহশান নূর অভিনীত ছবিটি যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়ে এর আগেই প্রায় ৫ কোটি টাকার ব্যবসা করেছে।

    গত ১৬ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের দশটি শহরে এই ছবিটি মুক্তি পায়। সেখানকার মেইনস্ট্রিম মিডিয়া ছাড়াও ওই দেশের বেশ কিছু প্রখ্যাত চিত্র সমালোচক ‘বেঙ্গলি বিউটি’র ভূয়সী প্রশংসা করেছেন।

    গত জুন মাসে ছবিটি বাংলাদেশে মুক্তি পায়। আগামী জানুয়ারি মাসে এটি মুক্তি পাবে কলকাতায়। প্রখ্যাত চলচ্চিত্র রেটিং সংস্থা আইএমডিবি এই ছবিকে ৮.৫ রেটিং দিয়েছে।

    /ই.কা

    রাহশান নূর,বেঙ্গলি বিউটি
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close