• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

যৌন হয়রানির দায়ে সাজিদ খানের সাজা

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০১৮, ১৭:৪৬ | আপডেট : ১২ ডিসেম্বর ২০১৮, ১৭:৫১
বিনোদন ডেস্ক
সাজিদ খান

চলচ্চিত্র প্রযোজক, পরিচালক ও অভিনেতা সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেছেন তিন নারী। তাঁরা হলেন তাঁর সহকারী সালোনি চোপড়া, অভিনেত্রী র‌্যাচেল হোয়াইট আর সাংবাদিক কারিশমা উপাধ্যায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁরা সাজিদ খানের উৎপীড়নের বিবরণ তুলে ধরেছেন। তাদের অভিযোগের ভিত্তিতে সাজিদ খানকে এক বছরের জন্য বরখাস্ত করেছে ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর’স অ্যাসোসিয়েশন (আইএফটিডিএ)।

সম্পর্কিত খবর

    সালোনি চোপড়া জানান, তাঁর চাকরির সাক্ষাৎকারের সময় থেকেই সাজিদ খান অশ্লীল প্রশ্ন করছিলেন। সহকারী পরিচালক নয়, শুধু পরিচালককে সাহায্য করার জন্য তাঁকে নেওয়া হয়। কিন্তু সাজিদ খান তাঁকে কাজের বাইরে অদ্ভুত সময়ে ডেকে পাঠাতেন। সাজিদ খান তাঁকে বিকিনি পরা ছবি পাঠাতে বলেন।

    সালোনি চোপড়া বলেন, ‘সাজিদ খান আমাকে তাঁর পরবর্তী ছবিতে নেওয়ার কথা বলেন। কিন্তু এর আগে আমাকে তাঁর বেডরুমে যেতে হবে।’

    সালোনি চোপড়া র‌্যাচেল হোয়াইট অভিযোগ করেছেন, ‘“হামশকল” ছবির জন্য সাজিদ আমাকে ফোন করেছিলেন। আমাকে তাঁর বাড়িতে ডেকে পাঠান। সেখানে যাওয়ার পর বাড়ির পরিচারিকা আমাকে সাজিদের বেডরুমে পাঠিয়ে দেয়। সাজিদ আমাকে সব কাপড় খুলে ফেলতে বলেন। আমি সেখান থেকে দ্রুত বেরিয়ে আসি।’

    র‍্যাচেল হোয়াইট

    সাংবাদিক কারিশমা উপাধ্যায় বলেছেন, ‘ঘটনাটি ২০০০ সালের। সাজিদের ইন্টারভিউ নেওয়ার জন্য একটি হোটেলে গিয়েছিলাম। তখন তিনি অশ্লীল কথা বলতে শুরু করেন। তারপর আপত্তিকর কাজ শুরু করে। সেখান থেকে আমি বেরিয়ে যাওয়া চেষ্টা করলে তিনি জোর করে আমাকে চুমু খাওয়ার চেষ্টা করেন।’

    কারিশমা উপাধ্যায় এরপর সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্তা নিয়ে প্রকাশ্যে মুখ খোলেন বিপাশা বসু, দিয়া মির্জা ও লারা দত্ত।

    সাজিদ খান তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেন। তিনি টুইটারে লিখেছেন, যাঁরা অভিযোগ করেছেন, তাঁরা তাঁর কর্মজীবন ও ব্যক্তিগত জীবন নষ্ট করতে চান।

    পিবিডি/ ইকা

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close