• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জোভান-রুহীর জীবন যুদ্ধ

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০১৮, ১৩:৩২
বিনোদ প্রতিবেদক

রাশেদের বাবা সাত্তার সাহেব একজন মুক্তিযোদ্ধা। রাশেদ ছোটখাটো একটা চাকরি করে। তা দিয়ে কোনভাবে চলে যায় তার। বাবা সরকারী একটা চাকরি করতেন। চাকরি থেকে অবসরে যাওয়ার পর প্রাপ্য পেনশন এবং মুক্তিযোদ্ধার ভাতা দিয়ে যা পান তা দিয়েই চলে যায় তাদের সংসার।

সাত্তার সাহেব (লুৎফর রহমান জর্জ) ছেলের জন্য চাইলেই কারো কাছে সুপারিশ করলে ভালো একটা চাকরি নিয়ে দিতে পারেন। কিন্তু নীতির জায়গায় সাত্তার সাহেব কোন আপোস করবেন না। ওদিকে রাশেদকে (জোভান) ভালোবাসে অর্চিতা (রুহী)। অর্চিতার বাবা-মা কোনভাবেই রাশেদকে মেনে নিতে পারে না। কারন অর্চিতাদের পারিবারিক ও সামাজিক স্ট্যাটাস এর সাথে রাশেদদের পরিবার খাপ খাওয়ানো কঠিন। এজন্য অর্চিতা প্রতিনিয়ত রাশেদকে বোঝায় ভালো একটা চাকরি করতে এবং সেটা বাবার সুপারিশ নিয়ে হলেও যেন ভালো চাকরিতে যোগ দেয়। অর্চিতা রাশেদকে এটা নিয়ে শেষমেষ একটা সময় বেঁধে দেয়। সেইদিন রাশেদ বাসায় গিয়ে বাবার সাথে ভালোভাবে কথা বলে। কিন্তু বাবা তো তার নীতির জায়গায় অটল। কোনভাবেই নিজের সত্ত্বা বিক্রি করবে না। বাবা আর ছেলের মাঝে তুমুল ঝগড়া হয়। পরের দিন থেকে আর পাওয়া যায় না সাত্তার সাহেবকে। শেষমেষ ঘটে এক অন্যরকম ঘটনা।

সম্পর্কিত খবর

    এমনি গল্পে নির্মিত হয়েছে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘জীবন যুদ্ধ’। সৈয়দ ইকবালের রচনা এবং এসআর মজুমদারের পরিচালনায় নাটকটিতে সাত্তার সাহেবের চরিত্রে লুৎফর রহমান জর্জ, রাশেদ চরিত্রে জোভান এবং অর্চিতা চরিত্রে নুসরাত জান্নাত রুহী অভিনয় করেছেন।

    ত্রিধারা প্রযোজিত এবং ফ্যাক্টর থ্রি সলিউশন নিবেদিত নাটকটিতে আরো অভিনয় করেছেন শেলী আহসান, তনুশ্রী তন্নী সহ অনেকে। নাটকটি ১৬ ডিসেম্বর বিজয় দিবসে রাত ৮.৩০ মিনিটে এশিয়ান টিভিতে প্রচার হবে।

    /এ আই

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close