• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

শাহরুখ-সালমানকে ডিঙিয়ে টপ সেলিব্রিটি দীপিকা

প্রকাশ:  ১৯ ডিসেম্বর ২০১৮, ০০:২৬
বিনোদন প্রতিবেদক

বলিউড সেলিব্রিটিদের মধ্যে জনপ্রিয়তায় কে এগিয়ে? কেউ হয়তো বলবেন শাহরুখ, কেউবা বলবেন সালমান। আইএমডিবি-এর (ইন্টারনেট মুভি ডাটাবেজ) জরিপ অনুযায়ী ২০১৮ সালের ভারতীয় সিনেমার টপ সেলিব্রিটি দীপিকা পাড়ুকোন।

শাহরুখ খান আর সালমান খানকে পেছনে ফেলেচলতি বছর জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন সদ্য বিবাহিত এই বলিউড সুন্দরী। বলিউড বাদশাহ শাহরুখ খান রয়েছের দ্বিতীয়স্থানে। তালিকারপরের অর্থাৎ তিন নম্বর নামটি বলিউড ভাইয়া সালমান খানের।

দীপিকা পাড়ুকোন এই শীর্ষে আরোহন মূলত ‘পদ্মাবত’ সিনেমার সাফল্য দিয়েই। দীপিকা পাড়ুকোন অভিনীত হাই প্রোফাইল নির্মাতা সঞ্জয় লীলা বানসালির এ ছবিটি চলতি বাছর বক্স অফিসে ৩০০ কোটি রুপির বেশি আয় করে। দর্শক ও সমালোচক উভয়ের কাছ থেকেই ব্যাপক প্রশংসা পায়।

‘পদ্মাবত’ সিনেমায় রণবীর সিং অভিনয় করেন আলাউদ্দিন খিলজির ভূমিকায়, যেখানে দীপিকা পাড়ুকোন ছিলেন রানি পদ্মাবতীর ভূমিকায়। দীপিকার স্বামী রাজা রতন সিংয়ের ভূমিকায় ছিলেন শহিদ কাপুর। মুক্তির আগে ও পরে প্রচুর বিতর্ক এবং নানা সমস্যার ভেতর দিয়ে যেতে হয় এ সিনেমাকে। অবশেষে বক্স অফিসে ব্লকবাস্টার হয়।

রণবীর সিংয়ের সঙ্গে বিয়ের কারণেও অন্তর্জালে বেশ আলোচনায় ছিলেন দীপিকা পাড়ুকোন। সবমিলিয়েই তালিকার শীর্ষে উঠেছেন তিনি।

গত ১৪ ও ১৫ নভেম্বর ইতালির লেক কোমোতে সাতপাকে বাঁধা পড়েন দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং। এর পর ভারতে হয় তাঁদের তিনটি বিবাহোত্তর অভ্যর্থনা।

আইএমডিবির তালিকায় যথাক্রমে ২০১৮ সালে ভারতীয় সিনেমার শীর্ষ দশ তারকা হলেন : দীপিকা পাড়ুকোন, শাহরুখ খান, আমির খান, ঐশ্বরিয়া রাই বচ্চন, সালমান খান, ক্যাটরিনা কাইফ, কুবরা সৈত, ইরফান খান, রাধিকা আপ্তে ও অক্ষয় কুমার।

২০০৭ সালে বলিউড সুপারস্টার শাহরুখ খানের ‘ওম শান্তি ওম’ সিনেমা দিয়ে চলচ্চিত্র অঙ্গনে পা রাখেন দীপিকা পাড়ুকোন। নিজের অভিনয়-দক্ষতা দিয়ে আজ তিনি সবার প্রিয়। বলিউডে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী দীপিকা।

এবার দীপিকা ভারতের বহুল আলোচিত এসিড সন্ত্রাসের শিকার লক্ষ্মী আগরওয়ালের চরিত্রে অভিনয় করতে চলেছন। বাস্তব জীবনে মাত্র ১৫ বছর বয়সে বর্বরোচিত এসিড হামলার শিকার হন লক্ষ্মী।

লক্ষ্মী আগরওয়ালের জীবনীভিত্তিক এই সিনেমা নির্মাণ করবেন পরিচালক মেঘনা গুলজার, যদিও সিনেমার নাম এখনো ঠিক করা হয়নি। এই সিনেমায় শুধু লক্ষ্মীর ভূমিকায় অভিনয়ই করবেন না দীপিকা পাড়ুকোন, প্রযোজনাও করবেন তিনি।

দীপিকা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close