• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শেখ হাসিনা খালি হাতে ফেরাবেন না: অভিনেত্রী সুজাতা

শেখ হাসিনা খালি হাতে ফেরাবেন না: অভিনেত্রী সুজাতা

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০১৯, ১৯:২৭
বিনোদন প্রতিবেদক
ছবি: সংগৃহীত।

‘রূপবান’ খ্যাত অভিনেত্রী সুজাতা একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন। আজ (মঙ্গলবার) দুপুরে আওয়ামী লীগ সভাপতির কার্যালয় থেকে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

সুজাতা জানান, জীবনের শেষ প্রান্তে আমি দেশ ও জাতির কল্যাণে কাজ করতে চাই। তাই রাজনীতিতে আসার সিদ্ধান্ত নিয়েছি।

সুজাতা আরও বলেন, আমি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ, বঙ্গবন্ধুর দেশপ্রেমের প্রেরণায় অনুপ্রাণিত। একাত্তরের উত্তাল সময়ে আমাদের হাটখোলার বাড়িতে ছিল চলচ্চিত্র শিল্পী-গুণীজনদের পরম আশ্রয়স্থল। সেই কারণে পাকবাহিনীর রোষানলেও পড়ি আমরা। রাতের আঁধারে আমার স্বামী আজিমকে জোরপূর্বক ক্যান্টনমেন্টে তুলে নিয়ে যাওয়া হয়। একাত্তরে বন্দীদশা থেকে সাময়িক মুক্তি পেলেও শেষপর্যন্ত জীবন দিয়ে অবর্ণনীয় সেই নির্যাতনের চরম মাশুল দিয়ে গেছেন আজিম।

তিনি আরও বলেন, জীবনের শেষ ইচ্ছা দেশের মানুষের জন্য কাজ করা। আমার বিশ্বাস জননেত্রী শেখ হাসিনা আমাকে খালি হাতে ফিরিয়ে দেবেন না।

১২ বছর বয়সে পরিচালক সালাহউদ্দিনের হাত ধরে ‘রূপবান’ ছবি দিয়ে সিনেমায় নাম লেখান সুজাতা। তার নাম ছিলো তন্দ্রা মজুমদার। সেটাকে বদলে সুজাতা রাখেন ওই নির্মাতা। আজও তিনি ‘রূপবান’র সুজাতা হয়েই আছেন দর্শক হৃদয়ে।

পঞ্চাশ বছরেরও বেশি সময়ের অভিনয় ক্যারিয়ার সুজাতার। ১৯৬৪ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত প্রায় ৭০টি ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন, সব মিলিয়ে তিনশ’ ছবির অভিনেত্রী তিনি। সুজাতা অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের তালিকায় রয়েছে ‘রূপবান’, ‘ডাকবাবু’, ‘জরিনা সুন্দরী’, ‘অপরাজেয়’, ‘আগুন নিয়ে খেলা’, ‘কাঞ্চনমালা’, ‘আলিবাবা’, ‘বেঈমান’, ‘অনেক প্রেম অনেক জ্বালা’, ‘প্রতিনিধি’ ইত্যাদি। ১৯৭৭ সালে নায়িকা হিসেবে সর্বশেষ রহিম নেওয়াজ পরিচালিত ‘রাতের কলি’ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেন।

পিবিডি/ ইকা

সুজাতা,অভিনেত্রী,শেখ হাসিনা,সংরক্ষিত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close