• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

মালয়েশিয়ার সারাওয়াক প্রদেশে দূতাবাসের কন্স্যুলার সেবা

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩৬
আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে

মালয়েশিয়ার সারাওয়াক প্রদেশে চলছে বাংলাদেশ দূতাবাসের কন্স্যুলার সেবা। বৃহস্পতিবার সারওয়াক প্রদেশের গভর্নর ও চিফ মিনিস্টারের সঙ্গে হাইকমিশনার মু. শহীদুল ইসলামের সৌজন্য সাক্ষাতের পর শুক্রবার থেকে শুরু হয়েছে এ সেবা।

শুধু কন্স্যুলার সেবাই নয় সারওয়াক প্রদেশের ব্যবসায়ীদের সঙ্গেও বিভিন্ন বিষয়ে আলোচনা করছেন হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম ও শ্রম কাউন্সেলর সায়েদুল ইসলাম। পাশাপাশি কর্মরত বাংলাদেশি শ্রমিকদের খোঁজ-খবরও নিচ্ছেন। এছাড়া ফ্যাক্টরি পরিদর্শন ও ব্যবসা-বাণিজ্য নিয়ে কথা বলবেন বলে দূতাবাস সূত্রে জানা গেছে।

সম্পর্কিত খবর

    এ সেবা চলবে আগামী রোববার পর্যন্ত। শ্রম শাখার প্রথম সচিব মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল জানান, মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশের প্রত্যন্ত অঞ্চলে কর্মরত বাংলাদেশের নাগরিকদের নিকট সব ধরনের সেবা পৌঁছে দেয়া হচ্ছে, কারখানাও ভিজিট করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় কুচিং এ সেবা প্রদান করা হচ্ছে।

    সেবা নিতে আসা হাসান জানান, ১০ বছর থেকে বৈধভাবে কাজ করছি, পাসপোর্টের মেয়াদ শেষের দিকে। কুয়ালালামপুর যেতে অনেক খরচ আবার সময়ও বেশি লাগে তাই যেতে পারছিলাম না। এখানে (সারওয়াক) দূতাবাসের কন্স্যুলার সেবা দেয়া হবে শুনে এসেছি। পাসপোর্ট করতে দিতে পেরে সত্যিই আমার খুব উপকার হয়েছে। আশা করি, পাসপোর্টের কাজ দ্রুতই শেষ হবে।

    পাসপোর্ট গ্রহণকারী রুবেল জানান, অনেক আগে কুয়ালালামপুর গিয়ে পাসপোর্ট করতে দিয়েছিলাম কিন্তু সময় কারণে এবং অর্থের কারণে কুয়ালালামপুর যেতে পারছিলাম না। এখানে পাসপোর্ট পেয়ে খুবই ভালো লাগছে। উল্লেখ্য, গতকাল বাংলাদেশের হাইকমিশনার সারাওয়াক প্রদেশ সফর করছেন তারই অংশ হিসেবে এ কন্সুলার সেবা দেয়া হচ্ছে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close