• শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, -৩ পৌষ ১৪২৪
  • ||
  • আর্কাইভ

লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে একটি ময়েজ সন্ধ্যা

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০১৭, ১০:৩৩
সৈয়দ হিলাল সাইফ
প্রিন্ট

৩ ডিসেম্বর, ন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে কবি আহমদ ময়েজকে নিয়ে অনুষ্ঠিত হলো একটি ময়েজ সন্ধা" বিমূর্ত চরণে রাখি কালের ক্ষমা।আয়োজনে ছিলো সাহিত্য সংগঠন 'অধ্যায়'।বিলেতের সনামধন্য আবৃত্তি শিল্পীদের কন্ঠে উচ্চারিত হতে থাকে কবি আহমদ ময়েজের কবিতা।

বৃন্দস্বরে একের পর এক কবিতা সবাইকে মোহিত করে। ব্রাডি আর্ট সেন্টারে কবিতা প্রেমি উপচে পরা দর্শকদের ভীর ছিলো ধারণ ক্ষমতারও বেশি।লন্ডনে শুধু মাত্র একজন কবির কবিতা নিয়ে আবৃত্তির এমন অনুষ্ঠান ছিলো প্রথম।কবি আহমদ ময়েজকে নিয়ে মূল প্রবন্ধ পাঠ করেন সাইম খন্দকার।অনুষ্ঠানের এক পর্যায়ে ছিলো কবির একটি ছোট্র সাক্ষাৎকার পর্ব। পরিচালনা করেন কবি সৈয়দ রুম্মান।দর্শকদের কাছ থেকে কবি ও কবিতা নিয়ে কিছু প্রশ্নের সম্মুখীন হন কবি আহমদ ময়েজ।

এছাড়াও ছিলো উপস্থিত দর্শকদের প্রতিক্রিয়া জানিয়ে বক্ততব্য দেন। যাঁদের প্রানবন্ত আবৃত্তি সবাইকে মনোমুগ্ধকর করে রাখে তাঁদের মধ্যে ছিলেন আবৃত্তি শিল্পী তৌহিত শাকিল,স্মৃতি আজাদ,নিপূন,সাগর রহমান, সৈয়দ রুস্মান,উর্মিলা ও সোমা দাস।কবিতা নিয়ে একটি ব্যতিক্রম ধর্মী অনুষ্ঠানে আহমদ ময়েজকে ফুল,ক্রেস্ট ও উত্তরীয় দিয়ে সম্মানীত করেন অধ্যায়ের সকল সদস্য বৃন্দ।"বিমূর্ত চরণে রাখি কালের ক্ষমা "মূলত কবি আহমদ ময়েজের একটি কবিতার পান্ডুলিপির নাম।

close