• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মালয়েশিয়া বিএনপি,র উদ্দ্যোগে গণস্বাক্ষর অভিযান শুরু

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৪২ | আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৪৪
আহমাদুল কবির

সরকার কর্তৃক বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়ার ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা উদ্দেশ্যমূলক।তাই রায় বাতিল ও নিঃশর্ত মুক্তির দাবিতে দেশের মতই বিশ্বব্যাপী গণস্বাক্ষর অভিযান শুরু করল বিএনপি মালয়েশিয়া। রোববার বিকেল ৫টায় বিএনপি মালয়েশিয়া শাখার কেন্দ্রীয় কার্যালয়ে দলের সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খানের সভাপতিত্বে ও সহদপ্তর সম্পাদক এ কে এম হাবিবুর রহমান শিশিরের সঞ্চালনায় এই গণস্বাক্ষর অভিযান শুরু হয়।

গণস্বাক্ষর কর্মসূচির অনুষ্ঠানে বক্তারা বলেন, বেগম খালেদা জিয়ার জনসমর্থনে ভীত বর্তমান সরকার, তাই তাকে ষড়যন্ত্রমূলক মিথ্যা বানোয়াট মামলায় জেল হাজতে প্রেরণ করে পুনরায় ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতা দীর্ঘায়িত করতে চায়।সম্পূর্ন উদ্দেশ্য প্রণোদিতভাবে আগামী নির্বাচন থেকে বিরত রাখতে পরিকল্পিতভাবে বেগম খালেদা জিয়াকে গ্রেফতার করে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান লন্ডন প্রবাসী তারেক রহমানকে দীর্ঘ্য মেয়াদে জেল দিয়েছে।

সম্পর্কিত খবর

    বক্তারা আরো বলেন, প্রবাস থেকে আমরা এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি। পাশাপাশি দেশনেত্রীকে জেল থেকে মুক্ত করতে কেন্দ্র ঘোষিত কর্মসুচির আওয়তায় গণস্বাক্ষর অভিযান শুরু করে বাংলাদেশের আওয়ামী সরকারকে জানিয়ে দিতে চাই প্রবাসীরাও দেশের গণতন্ত্র রক্ষায় বহির্বিশ্ব থেকে শান্তিপূর্ণভাবে আন্দোলন করে যাবে।

    তারা বলেন, প্রবাসিদের সব ভাল লাগে কিন্তু রাজনীতি করা ভাল লাগে না। প্রবাসে বা দেশের রাজনীতিতে প্রবাসীদেরকে বিরত রাখতেও এই সরকার উঠেপড়ে লেগেছে। রেমিটেন্স পাঠাও, এলাকায় উন্নতি কর, ব্যবসায় বিনিয়োগ কর, দেশের উন্নয়নে অপরিসীম ভূমিকা থাকা স্বত্বেও প্রবাসীদের রাজনীতি থেকে বিরত রাখতে চক্রান্ত চালাচ্ছে এই সরকার। প্রতিটি বাংলাদেশের নাগরিকের গণতান্ত্রিক অধিকার আছে জনগণের সেবায় যে কোনও দলীয় মতাদর্শে রাজনীতি করার।

    অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক, সদস্য কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ মোশাররফ হোসেন। তিনি গণস্বাক্ষর কর্মসুচির উপর দিকনির্দেশনা দিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগ দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে রাজনীতি থেকে আলাদা করতে মিথ্যা প্রচারে ব্যস্ত। কিন্তু দেশের জনগণ সত্য-মিথ্যা উপলদ্ধি করতে পারে তাই দেশনেত্রীর জনসমর্থন এখন আকাশচুম্বি।

    অন্যান্যদের মাঝে বক্তব্য দেন সহসভাপতি স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটি মাহবুব আলম শাহ, বিএনপি মালয়েশিয়া সহসভাপতি সেলিম ভুঁইয়া, প্রচার সম্পাদক এস এম বশির আলম, দপ্তর সম্পাদক মো. আমিনুল ইসলাম রতন, প্রকাশনা সম্পাদক মো. মামুন বি. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ইলিয়াস, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর, যুব দল মালয়েশিয়ার দপ্তর সম্পাদক বাদল কারার, পেশাজীবী দল মালয়েশিয়ার শেখ জালাল, স্বেচ্ছাসেবক দল মালয়েশিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক কাওছার ভুঁইয়া, মুক্তিযুদ্ধের প্রজন্ম দল মালয়েশিয়ার বাদল আহম্মেদসহ এর শাখা, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

    আরও উপস্থিত ছিলেন, আব্দুল জলিল লিটন সহসভাপতি, এস এম রহমান নিপু সাধারন সম্পাদক, মঞ্জু খা প্রবাসী কল্যাণ সম্পাদক, এম এ কালাম সহ অর্থসম্পাদক বিএনপি মালয়েশিয়া, মাসুদ রানা সভাপতি কোটারায়া বিএনপি, মোঃ গিয়াস উদ্দিন সভাপতি, মোঃ আনোয়ার হোসেন সেলিম সাধারণ সম্পাদক বিএনপি বুকিত বিন্তাং, হেলাল শিকদার স্বেচ্ছাসেবক নেতা, মোঃ কাশেম বিএনপি নেতা কেলাং লামা সহ শাখা, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী বৃন্দ। আলোচনা শেষে অনুষ্ঠানের সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান, সাধারন সম্পাদক, সদস্য কেন্দ্রীয় কার্যনিবাহি কমিটি মোহাম্মদ মোশাররফ হোসেন ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান, সহসভাপতি স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটি মাহবুব আলম শাহের স্বাক্ষরের মাধ্যমে শুরু হয় গণস্বাক্ষর কর্মসুচি। উপস্থিত নেতাকর্মীরা স্বতস্ফূর্তভাবে গণস্বাক্ষর কর্মসুচিতে স্বাক্ষর প্রদান করেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close