• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

মেধাবী নিসাফকে বাঁচাতে এগিয়ে আসুন

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৩৬
আহমাদুল কবির

নিসাফ আহমেদ বয়স একুশ। চুপচাপ স্বভাবের অত্যন্ত মেধাবী এই তরুন ছয়টা লেটার মার্ক নিয়ে ‘ও’ লেভেল সম্পন্ন করে। সামনে তার ‘এ’ লেভেল পরীক্ষা। গত তিন বছর মা এবং ছোট ভাইসহ মালয়েশিয়াতে বসবাস। তার মা একটা সামান্য চাকরি করে তাদের দুই ভাইয়ের লেখাপড়ার খরচ চালান।

২৫ ফেব্রুয়ারি রোববার ফজরের নামাজ শেষ করে প্রতিদিনের মত তার বাসার খোলা বারান্দায় এসে উপভোগ করছিল মালয়েশিয়ার স্নিগ্ধ সকাল। কিন্তু সেদিনের সুন্দর সকাল তার সাথে ভয়ানক এক আচরণ করে বসে।দুর্ঘটনাবশত নিজ বাসার ১৮ তলা থেকে আছড়ে পড়ে নিচের ১২ তলার একটি টিনের ছাদে। আত্মচিৎকার ও বিকট শব্দে সিকিউরিটি এবং আশেপাশের লোকজন এসে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে সেখান থেকে।

সম্পর্কিত খবর

    সৌভাগ্যক্রমে সে বেঁচে গেলেও মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়েছে নিসাফের। মেরুদন্ডের হাড়, স্পাইনার কর্ড। ভেঙ্গে গেছে তার বাম হাত। বর্তমানে সে ‘হসপিটাল কুয়ালালামপুরের ৫ নং ওয়ার্ডের ২৩ নং বেড-এ ভর্তি রয়েছে। জরুরি ভিওিতে অপারেশন ও ওষুধপত্রের জন্য প্রায় পঁচিশ হাজার রিংগিত প্রয়োজন। বাংলাদেশি টাকায় প্রায় লক্ষ টাকা।

    দ্রুত অপারেশন না করলে হয়ত নিসাফ এই পৃথিবীর আলো বাতাস ছেড়ে পাড়ি দিবে অজানা গন্তব্যে। ডাক্তারের ভাষ্যমতে আগামি দু’দিনের মধ্যেই তার অপারেশন করাতে হবে। এই সল্প সময়ে তার মায়ের পক্ষে এত মোটা অংকের টাকা জোগাড় করা অসম্ভব। ছেলেদের সুশিক্ষা এবং সুন্দর ভবিষ্যতের জন্যে লড়াই করে যাওয়া পরিবারের এই মানুষটির এখন সন্তানের পাশে বসে চোখের জল ঝরানো এবং ধীরে ধীরে তার প্রাণ প্রদ্বীপ নিভে যাওয়ার শঙ্কায় ব্যকুল হয়ে পড়েছেন অসহায় এই মা। আসুন, আমাদের যার যা সাধ্য আছে তা নিয়ে এই অসহায় মায়ের পাশে দাড়াই এবং মেধাবী নিসাফের সাহায্যে এগিয়ে আসি। একটি উজ্জল নক্ষত্রকে জ্বালিয়ে রাখি ভালোবাসার কোমল পরশে।নিসাফের মায়ের স্বপ্ন পূরণে আমরা সকলে মানবিকতার হাত বাড়াই ।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close