• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দ্বি-পাক্ষিক সম্পর্ক জোরদারে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী ও হাইকমিশনারের বৈঠক

প্রকাশ:  ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৪
আহমাদুল কবির, মালয়েশিয়া

মালয়েশিয়া ও বাংলাদেশের মধ্যকার দ্বি-পাক্ষিক সম্পর্ক জোরদার নিয়ে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী হাজী মোহাম্মদ বিন সাবুরের সঙ্গে বৈঠক করেছেন হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম।

সোমবার (৩ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় প্রতিরক্ষা মন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্টিত হয়।

এ নিয়ে দু”বার প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম। বৈঠকে হাইকমিশনারের সঙ্গে ছিলেন, ডেপুটি হাইহমিশনার ওয়াহিদা আহমেদ, দূতাবাসের ডিফেন্স উইং প্রধান এয়ার কমডোর মো: হুমায়ূন কবির।

আলোচনায় দু’দেশের দ্বি-পাক্ষিক আঞ্চলিক নিরাপত্তা বিষয় নিয়ে এবং মালয়েশিয়ায় কর্মরত শ্রমিকদের সমস্যা ও সম্ভাবনা নিয়ে ও আলোচনা করেন তারা। বাংলাদেশে পালিয়ে আসা এবং মিয়ানমারের রাখাইন প্রদেশের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেয়া ও তাদের পাশে থেকে মানবতার দৃষ্টান্ত স্থাপন করায় বাংলাদেশকে সাধুবাদ জানান প্রতিরক্ষামন্ত্রী।

মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী হাজি মোহাম্মদ বিন সাবু বলেন, রোহিঙ্গা সঙ্কট নিরসনে বাংলাদেশের পাশে থাকবে এবং পাশে রয়েছে মালয়েশিয়া। একই সঙ্গে রোহিঙ্গা সমস্যার দ্রুত সুষ্ঠু সমাধান প্রত্যাশা করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন, সেক্রেটারি জেনারেল দাতু হালিমি বিন আব্দুল মনাফ।

হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম পূর্বপশ্চিম বিডি নিউজকে জানান, দু’দেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক, আঞ্চলিক নিরাপত্তা ও অন্যান্য বিষয়াধি নিয়ে ফলপ্রসু আলোচনা হয়েছে। হাইকমিশনার বলেন, আমাদের ভ্রাতৃপ্রতীম দেশ মালয়েশিয়া। দেশটির সঙ্গে বাংলাদেশের সু-সম্পর্ক অব্যাহত রয়েছে । আর এ সু-স্পর্ক অটুট থাকবে বলে আশা প্রকাশ করে হাইকমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে রোহিঙ্গা ইস্যু বাংলাদেশ যেভাবে সামলেছেন, তাতে মাথা উঁচু করে বিশ্ব দরবারে দাঁড়াতে পারছে আমাদের দেশ।

মালয়েশিয়াও প্রবাসীদের জন্য সংকট নয়, অসাধারণ সম্মানবোধের জায়গা। আমরা সম্মানবোধের জায়গায় চলে এসেছি। এখন কেবল শ্রমখাতে নয়, বাংলাদেশিরা অন্যান্য সব খাতেও নিজেদের প্রতিষ্ঠিত করেছে।

/পি.এস

মালয়েশিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close