• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মালয়েশিয়ায় উজ্বল প্রদীপ বাংলাদেশি শিক্ষার্থীরা

প্রকাশ:  ০৩ নভেম্বর ২০১৮, ২০:৫৫
আহমাদুল কবির, মালয়েশিয়া

মালয়েশিয়ায় উজ্বল প্রদীপ বাংলাদেশি শিক্ষার্থীরা। দেশটিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক ও সভা সেমিনারে অংশগ্রহণ করে তাদের শ্রেষ্ঠত্ব অর্জনের মধ্যে দিয়ে দেশের মান উজ্বল করছে।

শুক্রবার (৩ নভেম্বর) মালয়েশিয়ার সেগী ইউনিভার্সিটি এন্ড কলেজে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হলো ইন্টার্নেশনাল ক্যালচারাল নাইট, ফুড ফেইজ ও ফ্যাশন শো ২০১৮।

এতে অংশগ্রহণ করে ইউনিভার্সিটিতে অধ্যায়নরত বাংলাদেশ, ভারত, মালয়েশিয়া, মালদিভস,ইন্দোনেশিয়া, ইয়ামেন, তিউনিশিয়া, ব্রুনাই, শ্রীলংকা, পাকিস্তান সহ ১৮টি দেশের শিক্ষাথীরা।

প্রতিযোগিতায় ফুড ফেইজে ১ম স্থান অধিকার করে বাংলাদেশ, ২য় স্থান অধিকার করে ইজিপ্ট, ৩য় স্থান ব্রুনাই।

প্রতিযোগিতায় বাংলাদেশি শিক্ষাথীদের মধ্যে অংশগ্রহণ করে, ফায়েজ হসান মাহিন,রাকিব হাসান,ভিমলেস গনেস, খন্দকার আবরার মোস্তাফা, শীরিন তাবাসসুম অধরী, ইলমা পারভীন, জাবীন তাসনিন ইলমা, মোঃ রায়হান আবেদীন, লিলা আফরোজ, জাহিদ সরকার, জারিন আঞ্জম, রিফাত মোঃ দিপ্তু, আসরাফ জাহান, তামজিদ ইসলাম, সেনজুয়িতা সুত্রাধর, জয়নাব এবং ফ্যাশনে মালিহা বিনতে রুহুল আমিন ও আদিব আল রুমান।

অনুষ্ঠানে বাংলাদেশিদের পক্ষে প্রথম পুরস্কার গ্রহণ করেন দল নেতা তাহমিনা ভূইয়া মিনা। দল নেতা তাহমিনা ভূইয়া মিনা বলেন, আমরা গতবার ৩য় হয়েছিলাম এবার প্রথম হয়েছি। যেটা আমাদের এবং আমাদের দেশের জন্যে সুনাম বয়ে আনবে । আমরা বিশ্বের বুকে বাংলাদেশকে তুলে ধরতে পেরেছি এবং তা সফল ও হয়েছি। প্রবাসে ‘ব্র্যান্ডিং বাংলাদেশ’ গড়তে হলে শিক্ষার্থীদের পাশে হাইকমিশনসহ কমিউনিটি ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা এগিয়ে আসতে হবে। আমাদের পাশে থাকলে অবশ্যই আশা করি আমরা সবগুলো ইভেন্টেই ভাল অবস্থান করতে পারবো।

মালয়েশিয়া,বাংলাদেশি শিক্ষার্থী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close